শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪, ঢাকা

প্রথমার্ধ শেষে এগিয়ে ফ্রান্স

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২২, ০১:৫০ এএম

শেয়ার করুন:

প্রথমার্ধ শেষে এগিয়ে ফ্রান্স

বিশ্বকাপের মঞ্চে এর আগে কখনো ইংলিশদের হারাতে পারেনি ফরাসিরা। দুই দলের মুখোমুখি লড়াইয়েও বেশ এগিয়ে ইংল্যান্ড। তবে সব ছাপিয়ে সাম্প্রতিক বছরগুলোতে ইংলিশদের থেকে দাপুটে ফুটবল খেলে আসছে ফ্রান্স। এমন সমীকরণের ম্যাচে কাতার বিশ্বকাপের শেষ কোয়ার্টার ফাইনালে মাঠে নেমেছে ফ্রান্স ও ইংল্যান্ড।

কাতারের রাজধানী দোহারের আল বায়াত স্টেডিয়ামে ম্যাচটি মাঠে গড়ায় বাংলাদেশ সময় রাত ১টায়। ম্যাচের প্রথম থেকেই দেখা যায় ফরাসিদের আধিপত্য। আর এতেই দ্রুততম সময়ের মধ্যে গোল বের করে আনে দিদিয়ে দেশমের দল। ম্যাচের ১৭ তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে দারুণ এক শটে গোল করে দলকে প্রথমবারের মতো আনন্দের উপলক্ষ্য এনে দেন রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার অহেলিয়া চুয়ামেনি।


বিজ্ঞাপন


তবে ম্যাচের শুরু থেকেই দুই দলের লড়াই ছিল সমানে-সমান। চতুর্থ মিনিটে ভালো একটি সুযোগ তৈরি করে ইংল্যান্ড। তবে ফোডেনের জোরাল শট ফ্রান্স রক্ষণে প্রতিহত হয়। এরপরই ১৭তম মিনিটে দুর্দান্ত গোল করে দলকে লিড এনে দেন ফরাসি মিডফিল্ডার চুয়ামেনি। দূরপাল্লার জোরালো শটে ইংলিশ গোলরক্ষক পিকফোর্ডকে পরাস্ত করেন এই রিয়াল ফুটবলার।

এক গোল হজমের পর আক্রমণের গতি বাড়ায় ইংল্যান্ড। তবে ফরাসি রক্ষণে বারবার বাঁধা পায় ইংলিশদের সব চেষ্টা। সবশেষ আর কোনো দল গোল করতে না পারায় এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় দিদিয়ে দেশমের ফ্রান্স।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর