বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

যে কারণে সোনার গ্লাভস নিয়ে ‘অশ্লীল’ ভঙ্গি দিয়েছিলেন মার্টিনেজ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২২, ০৫:১৮ পিএম

শেয়ার করুন:

যে কারণে সোনার গ্লাভস নিয়ে ‘অশ্লীল’ ভঙ্গি দিয়েছিলেন মার্টিনেজ

কাতার বিশ্বকাপে নিজেদের ৩৬ বছরের শিরোপা খরা ঘোচালো আর্জেন্টিনা। গত আসরের চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে তৃতীয়বারের মতো বিশ্বকাপ শিরোপা নিজেদের করেছে আলবিসেলেস্তেরা। ক্যারিয়ারের চির অধরা সেই আন্তর্জাতিক ট্রফিটাও জিতলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। তবে সবকিছু ছাপিয়ে কাতার বিশ্বকাপের সেরা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের এক অবাক করা কাণ্ড। 

বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে ট্রাইবেকারে হারিয়ে বিশ্ব সেরার মুকুট অর্জনে আর্জেন্টাইনদের নায়ক বনে যান মার্টিনেজ। পুরো আসর জুড়ে অসাধারণ নৈপুণ্যের জন্য জিতেছেন গোল্ডেন গ্লাভস। কিন্তু সেই পুরস্কার নিতে গিয়ে মঞ্চেই ‘অশ্লীল’ ভঙ্গি করে আলোচনায় এসেছেন এমি। 


বিজ্ঞাপন


এই ঘটনার পর সমালোচনা-আলোচনার ঝড় উঠে। এবার সেই ঘটনার কারণ জানালালেন এই আর্জেন্টাইন,  “ফরাসি ফুটবলাররা আমাকে কটূক্তি করছিল। সেই কারণেই ওদের জবাব দিয়েছিলাম। আমি ভাবমূর্তি নিয়ে ভাবি না।”

আরও পড়ুন: ছবিতে আর্জেন্টিনার বিশ্বকাপ উদযাপন

ফাইনালে উত্তেজনাপূর্ণ লড়াইয়ে মাঠে উত্তাপ ছড়িয়েছে অনেক। তাই ম্যাচ শেষে নিজের ক্ষোভ ঝেড়েছেন এমি। তিনি তার সেই ভঙ্গি নিয়ে আরো বলেন, “আমরা অনেক কষ্ট করেছি। ফাইনালে শুরুর দিকে ভেবেছিলাম যে, ম্যাচ আমাদের হাতে। পরে ফ্রান্স ম্যাচে ফেরে। খুব জটিল হয়ে যায় খেলাটা। শেষ মুহূর্তে ওরা একটা সুযোগ পেয়েছিল। আমার ভাগ্য ভাল যে গোলটা আটকে দিতে পেরেছিলাম। পা দিয়ে আটকে দিয়েছিলাম বলটা।”  

আরও পড়ুন: ইতিহাসে প্রথমবার নিজ দেশে হোয়াটওয়াশ হলো পাকিস্তান


বিজ্ঞাপন


বিশ্বকাপ জয়ের পর উচ্ছ্বসিত আর্জেন্টাইন শিবির যখন তাদের আনন্দ উল্লাস উদযাপনে ব্যস্ত ঠিক তখনই নেটিজেনরা মার্টিনেজের কাণ্ডের সমালোচনায় মেতেছে। তবে এসব কিছুতে তেমন মাথাব্যথা নেই তিনবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। 

এমএএম  

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর