বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

ফিফার শাস্তি থেকে রক্ষা পেলেন মেসি, খেলবেন সেমিতে

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২২, ০৭:৫৬ এএম

শেয়ার করুন:

ফিফার শাস্তি থেকে রক্ষা পেলেন মেসি, খেলবেন সেমিতে

নেদারল্যান্ডসকে টাইব্রেকারে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। শেষ আটের সেই ম্যাচের আগে আলবেসেলিস্তা ফুটবলারদের সঙ্গে মনস্তাত্ত্বিক লড়াইয়ে নামেন ডাচ কোচ লুই ফন গাল। মেসি ও তার দলকে নিয়ে এমন কিছু কথা বলেন, যা ভালোভাবে নেয়নি মেসিরা। তবে ম্যাচের আগে ফন গালের সেসব কথার জবাব দেয়নি আলবেসেলিস্তা ফুটবলাররা। টাইব্রেকারে তার দলকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত হওয়ার পর বাঁধভাঙা উদযাপনে মেতে ওঠে মেসি-মার্টিনেজরা। এমনকি ম্যাচের রেফারিং ও অন্যান্য ইস্যুতে অভিযোগ করেন আর্জেন্টাইন ফুটবলাররা। এরপরই গুঞ্জন উঠে আর্জেন্টিনা দলের বিরুদ্ধে তদন্ত শুরু করবে ফিফা। তবে শেষ পর্যন্ত মেসিদের কোনো শাস্তি দেয়নি আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (ফিফা)।

আরও পড়ুন- কী ইঙ্গিত দিলেন রোনালদো?


বিজ্ঞাপন


মাঠ ও মাঠের বাইরে বেশ শান্ত মেজাজের মেসি হঠাৎ করেই যেন নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে বদলে গেলেন। কোয়ার্টারের ম্যাচে জয়ের পর টিওয়াইসি স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারের সময় মেসি ধমক দেন ডাচদের হয়ে জোড়া গোল করা ভোর্গহোর্স্টকে। এমনকি টাইব্রেকারে জয় নিশ্চিত হওয়ার পর মেসি ছুটে যান নেদারল্যান্ডসের ডাগআউটের সামনে। যেখানে গিয়ে তিনি ডাচ কোচ ফন গালের দিকে তাকিয়ে কানে হাত দিয়ে বিশেষ ভঙ্গিতে উদযাপন করেন।

তার আগে টাইব্রেকারে জয় নিশ্চিত হওয়ার পরপরই ডিফেন্ডার ওতামেন্দি ও পারেদেস হতাশায় ভেঙে পড়া ডাচ ফুটবলাদের সামনে যান। যেখানে গিয়ে তারা কানের কাছে হাত রেখে বিশেষ ভঙ্গিতে জয় উদযাপন করেন। পরবর্তীতে সেই উদযাপনে যোগ দেন গনজালো মনতিয়েল, মেসি, আনহেল ডি মারিয়া সহ আরও বেশ কয়েকজন আর্জেন্টাইন ফুটবলার।

আরও পড়ুন- আমাকে পরের ম্যাচেই ছাড়িয়ে যাও, মেসিকে বাতিস্তুতা


বিজ্ঞাপন


ডাচ ফুটবলারদের সামনে গিয়ে জয় উদযাপন করা নিয়ে ম্যাচ শেষে ওতামেন্দি বলেন, ‘পেনাল্টি নিতে যাওয়ার সময় আমাদের প্রত্যেকের কাছে গিয়ে ওদের একজন কিছু বলছিল। এ কারণেই আমি ওদের সামনে গিয়ে এভাবে উদযাপন করেছি’।

এসব ঘটনার পরিপ্রেক্ষিতে ম্যাচ শেষে ফিফা আর্জেন্টিনার বিরুদ্ধে তদন্ত শুরু করে। তবে শেষ পর্যন্ত কাউকে কোনো শাস্তি দেয়নি ফুটবলের এই সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। এক বিবৃতিতে ফিফা জানায়, উদ্দাম উদযাপন সেন্সরের আওতায় আনা হচ্ছে না।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর