সোমবার, ২২ এপ্রিল, ২০২৪, ঢাকা

হারের পর এবার জরিমানার মুখে ভারত

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫ ডিসেম্বর ২০২২, ০৫:২৯ পিএম

শেয়ার করুন:

হারের পর এবার জরিমানার মুখে ভারত

দীর্ঘ ৭ বছর পর বাংলাদেশে ওয়ানডে সিরিজ খেলতে এসেছে ভারত। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টাইগারদের বিপক্ষে ১ উইকেটের ব্যবধানে হেরেছে রোহিত শর্মার দল। টিম ইন্ডিয়ার দেওয়া ১৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৩৬ রানে ৯ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে বাংলাদেশ। নিশ্চিত জয়ের দ্বারপ্রান্তে থাকা ভারতকে কাঁদিয়ে মেহেদী হাসান মিরাজের নৈপুণ্যে ম্যাচটি জিতে নেয় বাংলাদেশ। বিরাট কোহলিদের এমন হারের পর সমালোচনা যখন উঠেছে ঠিক তখনই আরেক দুঃসংবাদ পেল তারা।  

প্রথম ওয়ানডেতে স্লো ওভার রেটের জন্য ভারতীয় দলের সকল ক্রিকেটার জরিমানার মুখে পড়েছেন। আইসিসির কোড অফ কন্ডাক্ট ফর প্লেয়ার এবং প্লেয়ার সাপোর্ট পার্সোনেলের আর্টিকেল ২.২২ অনুসারে শাস্তি পেয়েছেন রোহিত-কোহলিরা। এই আইনটি নির্ধারিত সময়ের ওভার-রেটের সঙ্গে সম্পর্কিত। 


বিজ্ঞাপন


বাংলাদেশের বিপক্ষে গতকাল নির্ধারিত সময়ের চেয়ে ৪ ওভার পিছিয়ে ছিল ভারত। তার জন্য প্রত্যেক ক্রিকেটারের ৮০ শতাংশ জরিমানা করেছেন ম্যাচ রেফারি। সোমবার এক বিবৃতিতে আইসিসি বিষয়টি নিশ্চিত করেছে।

ভারতীয় ক্রিকেটাররা নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করতে ব্যর্থ হলে প্রতি ওভারের জন্য তাদের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়। রোহিত শর্মা অবশ্য তার দলের শাস্তি মেনে নিয়েছেন এবং প্রস্তাবিত জরিমানা পরিশোধেও স্বীকৃতি জানিয়েছেন। তাই আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয় নি।  

আগামী ৭ ডিসেম্বর মিরপুরে সিরিজ জয়ের মিশনে দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামবে বাংলাদেশ। 

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর