শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

অতিরিক্ত সময়ে গড়াল ব্রাজিল-ক্রোয়েশিয়া লড়াই

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২২, ১০:৫১ পিএম

শেয়ার করুন:

অতিরিক্ত সময়ে গড়াল ব্রাজিল-ক্রোয়েশিয়া লড়াই

বল দখলের লড়াইয়ে ব্রাজিল কিছুটা এগিয়ে থাকলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। অন্যদিকে খুব একটা পিছিয়ে ছিল না ক্রোয়েশিয়া। এমন সমীকরণের ম্যাচে প্রথমার্ধে কেউই সুযোগ কাজে লাগাতে পারেনি। গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় দুই দল। বিরতি থেকে ফিরে সমানে-সমান লড়াই শেষেও নির্ধারিত ৯০ মিনিটে জালের দেখা পায়নি কোনো দল। ফলে নির্ধারিত সময়ের খেলা গড়িয়েছে অতিরিক্ত ৩০ মিনিটে।

এর আগে কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় মাঠে নামে এই দুই দল। ম্যাচের শুরু থেকেই দুই দল আক্রমণাত্মক ফুটবল খেললেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি কেউ। ম্যাচের পঞ্চম মিনিটে গোলমুখে প্রথম শট নেয় ব্রাজিল। তবে ভিনিসিয়াস জুনিয়রের সেই শট সহজেই রুখে দেন ক্রোয়েট গোলরক্ষক লিভাকভিচ।


বিজ্ঞাপন


এর ঠিক আট মিনিট পর প্রথমবারের মতো ভালো সুযোগ পায় ক্রোয়েশিয়া। বল পায়ে নিজেদের অর্ধ থেকে ডি-বক্স পর্যন্ত চলে যান ইউরানোভিচ। তার বল পেয়ে ক্রস করেন পাসালিচ। দারুণ জায়গায় বল পেয়ে যান পেরিসিচ। তবে মিলিতাওয়ের চাপের মুখে শট রাখতে পারেননি লক্ষ্যে। এই যাত্রায় রক্ষা পায় ব্রাজিল।

ম্যাচের ২০তম মিনিটে পেনাল্টি স্পটের কাছে ভিনিসিয়াসের শট ব্লক করেন সোসা। কয়েক সেকেন্ড পর গোলরক্ষক বরাবর দুর্বল শট নেন নেইমার। ৩০তম মিনিটে পেরিসিচের দূরপাল্লার শট চলে যায় ক্রসবারের উপর দিয়ে। এরপর আর কোনো দলই ভালো সুযোগ না পাওয়ায় গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় এই দুই দল।

বিরতি থেকে ফিরে ক্রোয়েশিয়াকে চেপে ধরে ব্রাজিল। ৪৮তম মিনিটে দারুণ সুযোগও পেয়ে যায় তারা। তবে পেনাল্টি স্পটের কাছ থেকে নেইমারের নেয়া শট রুখে দেন গাভারদিওল। ৫৫তম মিনিটে আবারও সুযোগ পান নেইমার। তবে রিচার্লিসনের কাছ থেকে পাওয়া বল বা পায়ের শটে লক্ষ্যভেদ করতে পারেননি এই পিএসজি ফরোয়ার্ড।

এরপর আর কোনো দল ভালো সুযোগ তৈরি করতে পারেনি। এতেই খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।


বিজ্ঞাপন


এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর