বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

প্রথমার্ধে কানাডার বিপক্ষে এগিয়ে মরক্কো

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০২২, ০৯:৫০ পিএম

শেয়ার করুন:

প্রথমার্ধে কানাডার বিপক্ষে এগিয়ে মরক্কো

৩৬ বছর পর বিশ্বকাপের শেষ ষোলোতে উঠার মিশনে কানাডার বিপক্ষে মাঠে নেমেছে মরক্কো। দোহারের আল থুমামা স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় মাঠে নামে এই দুই দল। প্রথম থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকা মরক্কো ম্যাচের চতুর্থ মিনিটেই কানাডার গোলরক্ষকের ভুলে লিড পায়। এরপর দলকে আবারও এগিয়ে দেন ইউসুফ নিসাইরি। তবে ম্যাচের ৪০তম মিনিটে মরক্কো ডিফেন্ডার নাইফ আগুয়ের্ডের আত্মঘাতী গোলে ব্যবধান কমায় কানাডা। সবশেষ ২-১ গোলের লিড নিয়ে বিরতিতে যায় মরক্কো।

ম্যাচের চতুর্থ মিনিটেই লিড নেয় মরক্কো। একটি আক্রমণ ক্লিয়ার করতে গিয়ে কানাডার গোলরক্ষক বক্সের বাইরে ভুল পাস দেন। এই সুযোগে বল পেয়ে যান হাকিম জিয়েচ। কানাডার ফাঁকা গোলপোস্টে দুর থেকে হাকিম জিয়েচের গোলেই প্রথম লিড পায় আফ্রিকার দলটি।


বিজ্ঞাপন


এর ১১ মিনিট পরই ম্যাচে সমতা ফেরানোর সুযোগ পায় কানাডা। তবে টাওন বুখানানের সামনে দিয়ে যাওয়া বল পায়ে না লাগায় গোলের দেখা পায়নি দলটি।

তবে কানাডা ম্যাচে ফেরার সুযোগ হাতছাড়া করলেও ব্যবধান দ্বিগুণ করার সুযোগ হাতছাড়া করেনি আফ্রিকার দলটি। ম্যাচের ২৩তম মিনিটে ইউসেফ নেসারির শট কানাডার গোলরক্ষকের হাতের নিচ দিয়ে জড়ায় জালে।

ম্যাচের ৪০তম মিনিটে ব্যবধান কমায় কানাডা। তবে গোলটি আসে মরক্কো ফুটবলার নাইফ আগুয়ের্ডের ভুলে। বাম দিক থেকে কানাডার স্যামুয়েল আডোকুজবে যে শট নিয়েছিলেন তাতে পা চালান মরক্কো ডিফেন্ডার নায়েফ আগুয়ার্ড।  আর এতেই বল গতি পরিবর্তন করে ঢুকে পড়ে জালে। এই গোলটি এবারের বিশ্বকাপে প্রথম আত্মঘাতী গোল।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর