শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিশ্বকাপের প্রথম দিনেই কার্ডের রেকর্ড

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২১ নভেম্বর ২০২২, ০৯:১৪ এএম

শেয়ার করুন:

বিশ্বকাপের প্রথম দিনেই কার্ডের রেকর্ড

কাতার-ইকুয়েডরের ম্যাচ দিয়ে মাঠে গড়িয়েছে ফুটবল বিশ্বকাপের ২২তম আসর। উদ্বোধনী ম্যাচে কাতারকে ২-০ গোলে হারিয়েছে ইকুয়েডর। ম্যাচের প্রথম থেকেই মাঠে দেখা যায় স্বাগতিকদের শারীরিক শক্তির প্রতিফলন।

আল বাইত স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচেই ৬টি হলুদ কার্ড দেখেছে দর্শকরা। যা বিশ্বকাপ ফুটবলের ইতিহাসে দ্বিতীয়বারের মতো দেখল ফুটবলপ্রেমীরা। এর আগে ১৯৯৪ সালের আমেরিকা বিশ্বকাপে জার্মানি-বলিভিয়া ম্যাচে ৬টি হলুদ কার্ড দেখান রেফারি।


বিজ্ঞাপন


আরও পড়ুন- খাবার-পানি ছাড়াই দিনভর অভিবাসী কর্মীরা

উদ্বোধনী ম্যাচের ১৫তম মিনিটে প্রথম হলুদ কার্ড দেখেন কাতার গোলরক্ষক সাদ আল শিব। এনার ভ্যালেন্সিয়াকে ডি বক্সের ভেতর ফাউল করে বসেন তিনি। এর মাধ্যমেই আসরের প্রথম হলুদ কার্ডের দেখা পান ৩২ বছর বয়সী এই গোলরক্ষক। সঙ্গে উপহার দেন পেনাল্টি।

এরপর প্রথমার্ধের ২২ ও ৩৬ মিনিটে আরও দুটি হলুদ কার্ড দেখেন স্বাগতিক ফুটবলার আল মোয়াজ আলি ও কারিম বউদিয়াফ। এরপর ম্যাচের চতুর্থ হলুদ কার্ডটি দেখেন ইকুয়েডর স্ট্রাইকার কাইসেদো।

আরও পড়ুন- ‘বুট কেনার টাকা ছিল না বিশ্বকাপের প্রথম গোলদাতার’


বিজ্ঞাপন


বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৬তম মিনিটে ইকুয়েডরের হয়ে দ্বিতীয় ফাউলটি করে বসেন মেন্ডেজ। এরপর শেষভাগে এসে ৭৮তম মিনিটে কাতারের আকরাম আফিফ হলুদ কার্ড দেখলে রেকর্ডে ভাগ বসায় এবারের উদ্বোধনী ম্যাচ। তবে ম্যাচে কোনও ফুটবলার লাল কার্ড পেলে নতুন আরেকটি রেকর্ড দেখত ফুটবল বিশ্ব।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর