শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘কুড়িয়ে আনা’ মাংস বিক্রি হচ্ছে হাজার টাকা কেজিতে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ জুন ২০২৩, ০৭:৩০ পিএম

শেয়ার করুন:

‘কুড়িয়ে আনা’ মাংস বিক্রি হচ্ছে হাজার টাকা কেজিতে
ছবি: ঢাকা মেইল।

মানুষের বাড়ি বাড়ি গিয়ে কোরবানির মাংস কুড়িয়ে এনে তা আবারও কেজি দরে বিক্রি করছেন রাজধানীর নিম্ন আয়ের মানুষেরা। কেজিপ্রতি এসব মাংসের দাম হাঁকা হচ্ছে এক হাজার টাকা।

ঈদের দিনে বৃহস্পতিবার (২৯ ‍জুন) বিকেলে রাজধানীর মোহাম্মদপুর, ধানমন্ডি ছাড়াও রামপুরা ও বাড্ডা এলাকা ঘুরে মাংস বিক্রির এমন দৃশ্য দেখা গেছে।Meatএ দিন মোহাম্মদপুর শিয়া মসজিদ মোড়ে বিকেল ৪টার দিকে কুড়িয়ে আনা মাংস বিক্রি শুরু হয়। এরমধ্যে কেউ মৌসুমী কসাই হিসেবে কাজ করে মাংস সংগ্রহ করে এনেছেন, আবার কেউবা মানুষের বাড়ি বাড়ি ঘুরে পেয়েছেন। পরে নিজেদের প্রয়োজনমতো রেখে বাকিটা বিক্রি করেতে এনেছেন।


বিজ্ঞাপন


এ ক্ষেত্রে ভালো মানের মাংসের কেজি বিক্রি হচ্ছে এক হাজার টাকা। আর তুলনামূলক বেশি চর্বিযুক্ত মাংস বিক্রি হচ্ছে ৮০০ থেকে সাড়ে ৮শ’ টাকা কেজি দরে। যা কিনছেন অনেকেই।Meatএ বছর কোরবানি দিতে না পেরে পরিবারের জন্য মাংস কিনতে শিয়া মসজিদ মোড়ে এসে দাম শুনে রীতিমতো চোখ কপালে উঠেছে মোহাম্মদ আব্দুল মোমিনের। এক হাজার টাকা মাংসের কেজি শুনেই ফিরে যেতে হয়েছে তাকে।

ঢাকা মেইলকে মোমিন বলেন, ‘কোরবানি দেওয়া হয়নি, তাই মাংস কিনতে আসছিলাম। এক কেজি মাংসের দাম এক হাজার টাকা! বাজারেই তো মাংসের কেজি ৯০০ টাকা। আগে কিনে রাখলে ভালো হতো।’Meetতবে স্থান ও মাংসের মানভেদে দামের তারতম্যও দেখা গেছে। বৃহস্পতিবার রামপুরা ব্রিজ এলাকার পথচারী পারাপার হওয়া সেতুতে বসে গরুর মাংস বিক্রি করছেন একদল মৌসুমী কসাই। হাড় থেকে আলাদা করা এসব মাংস বিক্রি হচ্ছে ৫০০ টাকা কেজি দরে। আর মাথার মাংসের দাম হাঁকা হচ্ছে আড়াইশ’ টাকা।

কারই/কেআর/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর