শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

এখনও ঘণ্টায় ১৫ থেকে ২০ ট্রাক গরু আসছে গাবতলীর হাটে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ জুলাই ২০২২, ০২:৪৯ পিএম

শেয়ার করুন:

এখনও ঘণ্টায় ১৫ থেকে ২০ ট্রাক গরু আসছে গাবতলীর হাটে

ঈদের আগের দিনও রাজধানীর গাবতলী কোরবানি পশুর হাটে গরুসহ একের পর এক ট্রাক প্রবেশ করছে। হাট সংশ্লিষ্টদের ভাষ্যমতে, ঘণ্টায় অন্তত ১৫ থেকে ২০ ট্রাক গরু আসছে গাবতলী হাটে। 

শনিবার (৯ জুলাই) দুপুরে গাবতলী কোরবানির পশুর হাট ঘুরে এমন তথ্য মিলেছে। 


বিজ্ঞাপন


হাট ঘুরে দেখা যায়, মূল হাটের মধ্যে গরুর কমতি নেই। হাটের বর্ধিতাংশ বেড়িবাঁধ এলাকায়ও সারি সারি গরু বাধা হয়েছে।

বেড়িবাঁধ সড়ক হয়ে একেরপর এক ট্রাক ভর্তি করে গরু আসছে হাটে। একই হারে গরু আসছে সাভার-আমিনবাজার রুট হয়ে।

cow

গাবতলী হাটের ইনচার্জ সজিব সরকার ঢাকা মেইলকে বলেন, ঘণ্টায় ১৫ থেকে ২০ ট্রাক গরু ঢুকতেছে। অন্যান্য হাটে ক্রেতা কম। ওই হাট থেকে আসছে। আবার ঢাকার বাইরে থেকেও আসতেছে। আমাদের হাটে গরুর কমতি নাই। কাস্টমারও আছে।


বিজ্ঞাপন


বিক্রেতা ও ব্যাপারীদের সঙ্গে কথা বলে জানা যায়, রাজধানীর অন্যান্য হাটের তুলনায় গাবতলী হাটে বিক্রি বেশি হওয়ায় সড়কে সময় ক্ষেপণ করে হলেও তারা গাবতলী এসেছেন। কেউ গরু বিক্রি সিদ্ধান্তও নিয়েছেন একটু দেরি করে। ফলে হাটে এসেছেন শেষ সময়ে।

cow

সিরাজগঞ্জ থেকে গতকাল রওনা হয়ে আজ দুপুরে গাবতলী হাটে পৌঁছেছেন মো. মনির মোল্লা। ঢাকা মেইল’র সঙ্গে আলাপকালে তিনি বলেন, দাম কেমন হয় বুঝতে পারতেছিলাম না। তাই একটু দেরি করে আসছি।

কুষ্টিয়ার কুমারখালি থেকে হাটে আসা বিক্রেতা সিরাজ ব্যাপারী বলেন, গরু আগেও আনছি। হাটে কাস্টমার আছে। তাই আরও গরু আনতেছি। সকালে দুই ট্রাক আসছে। আরও চার ট্রাক আসবে। ট্রাক রাস্তায় আছে।

হাটে গরুর বিক্রেতার পাশাপাশি রয়েছে ক্রেতাও। শেষ দিকে হাটে গরুর সংকট পড়বে না বলে আশা প্রকাশ করেছেন ক্রেতা-বিক্রেতা উভয়েই। 

কারই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর