শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

তেজগাঁওয়ে মাঠ ছেড়ে রাস্তায় গরু, যান চলাচল বন্ধ

খলিলুর রহমান
প্রকাশিত: ২৬ জুন ২০২৩, ০৯:৪২ পিএম

শেয়ার করুন:

তেজগাঁওয়ে মাঠ ছেড়ে রাস্তায় গরু, যান চলাচল বন্ধ
ছবি: ঢাকা মেইল।

প্রতিবারের মতো এবারও জমে উঠেছে রাজধানীর তেজগাঁওয়ের ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের খেলার মাঠের কোরবানির পশুর হাট। তবে মাঠ ছাড়িয়ে কোরবানির গরু নিয়ে রীতিমতো রাস্তার ওপর অবস্থান করেছেন অনেক ব্যবসায়ীরাই। ফলে ওই এলাকায় কয়েকটি রাস্তায় যান চলাচল বন্ধ রাখা হয়েছে। সেই সঙ্গে হাটে পশুর সরবরাহ বেশি থাকায় রাস্তাতেই গরু বাঁধার ব্যবস্থা করা হয়েছে।Hatসরেজমিন ঘুরে দেখা গেছে, তিব্বত মোড় থেকে রেজিস্টারি কমপ্লেক্সের সামনের রাস্তা পর্যন্ত রাখা হয়েছে কোরবানির গরু। একই অবস্থা কমিশনার রোডেও। কমিশনারের অফিসের সামনে থেকে পেপসি মোড় পর্যন্ত রাস্তা বন্ধ করে রাখা হয়েছে কোরবানির পশু।

তিব্বত মোড়েও একই অবস্থা। বাঁশ দিয়ে রাস্তা বন্ধ করে রাখা হয়েছে কোরবানির পশু। যেখানে গরু ব্যবসায়ীদের গাড়ি আর পুলিশের গাড়ি ছাড়া অন্য কোনো গাড়ি প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এমনকি মাইকেও ঘোষণা করা হচ্ছে যাতে রাস্তা বন্ধ করে রাখা হয়।Hatএদিকে, কমিশনার রোডে গিয়ে দেখা গেছে- ফুটপাতের ওপর অনেকগুলো খাবারের দোকান বসানো হয়েছে। যার সামনেই বাঁশের খুঁটিতে বাঁধা রয়েছে কোরবানির পশু। আবার গরু ব্যবসায়ীদের অনেককেই ফুটপাতের দোকানগুলোতেও বসে থাকতে দেখা গেছে। যাদের অনেকেই ফুটপাতের এসব দোকানেই খাবার খেয়ে থাকেন।Hatখাবার বিক্রেতা মিনহাজুল ঢাকা মেইলকে বলেন, গতকাল (রোববার) রাত থেকে কমিশনার রোডে গরু রাখা হয়েছে। গরু রাখার কারণে বেচা-বিক্রিতে একটু ভাটা পড়েছে। কারণ, গরু বিক্রেতা ছাড়া আর কেউ দোকানে আসছে না।


বিজ্ঞাপন


অন্যদিকে, কলোনি বাজারের সামনে গিয়ে দেখা গেছে- ফুটপাতেই বাঁশের খুঁটি গেড়ে বেঁধে রাখা হয়েছে গরু। একই অবস্থা তেজগাঁও বিক্রয়কেন্দ্রের সামনেও। ব্যাপারীরা গরু নিয়ে রাস্তার ওপরই অবস্থান করছেন। আর রাস্তার দুই পাশেও বাঁশ দিয়ে গরু বাঁধার ব্যবস্থা করা হয়েছে।Hatমো. মরদম আলী নামে এক ব্যাপারী ঢাকা মেইলকে বলেন, এক গাড়ি গরু নিয়ে আজ সকালে এসেছি। কিন্তু নির্ধারিত মাঠে জায়গা না পেয়ে রাস্তাতেই অবস্থান করতে হয়েছে।

একই কথা জানালেন জামালপুর থেকে গরু নিয়ে আসার রফিকুল। ঢাকা মেইলকে তিনি বলেন, আজ বিকেলে গরু নিয়ে আসছি। নির্ধারিত মাঠে জায়গা পাইনি। এমনকি রাস্তার ধারেও জায়গা নেই। তাই বাধ্য হয়ে রাস্তার মাঝখানে গরু নিয়ে দাঁড়িয়ে আছি।Hatএ বিষয়ে হাটের ইজারাদার মোহাম্মদ হোসেন খান ঢাকা মেইলকে বলেন, প্রথম দিকে মাঠেই গরু রাখা হয়েছে। তবে এখন নির্ধারিত মাঠে জায়গা নেই। তাই বাধ্য হয়েই রাস্তার ওপর গরু রাখা হয়েছে।

কেআর/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর