শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

পদ্মা সেতুতে ৫ সেকেন্ডে উঠছে ১৫ গাড়ি, টোল আদায় ৮০০ কোটি ছাড়াল

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৭ জুন ২০২৩, ০৩:৫৪ পিএম

শেয়ার করুন:

পদ্মা সেতুতে ৫ সেকেন্ডে উঠছে ১৫ গাড়ি, টোল আদায় ৮০০ কোটি ছাড়াল

কোরবানির ঈদ উদযাপন করতে পদ্মা সেতু হয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ ভোগান্তি ছাড়াই সেতু পার হচ্ছেন।

সেতু সূত্রে জানা যায়, প্রতি ৫ সেকেন্ডে ১৫টি গাড়ি উঠছে পদ্মা সেতুতে। সেই হিসেবে প্রতি মিনিটে টোল প্লাজা অতিক্রম করে সেতুতে উঠছে ১৮০টি গাড়ি।


বিজ্ঞাপন


মঙ্গলবার (২৭ জুন) দুপুর ২টা পর্যন্ত পদ্মা সেতুতে গাড়ি চলাচল শুরুর এক বছরের মাথায় টোল আদায় হয়েছে ৮০৭ কোটি ৬২ লাখ ৮৬ হাজার ১৯৮ টাকা।

মঙ্গলবার সকালের দিকে সেতু অভিমুখে যানবাহনের কিছুটা চাপ থাকলেও এখন পর্যন্ত সেতু অভিমুখে বড় ধরনের যানবাহনের জটলা তৈরি হয়নি। প্রতিটি যানবাহন মুহূর্তেই সেতু পার হতে পারছে।

পদ্মা সেতু সাইট অফিসের অতিরিক্ত পরিচালক আমিরুল হায়দার চৌধুরী ঢাকা মেইলকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু মহাসড়কের ধলেশ্বরী টোল প্লাজা অতিক্রম করে নির্বিঘ্নে পদ্মা সেতু অভিমুখে আসছে যানবাহন। সকাল ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মাওয়া প্রান্তে যানবাহনের কিছুটা চাপ থাকলেও বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।


বিজ্ঞাপন


Padma

মঙ্গলবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত মাওয়া প্রান্ত থেকে সেতুতে উঠেছে ১৩ হাজার ২৩৮টি যানবাহন। এর মধ্যে ৪ হাজার ৬৮১টি মোটরসাইকেল। যা থেকে টোল আদায় হয়েছে ১ কোটি ১০ লাখ ৯৬ হাজার ৪০০টাকা।

অন্যদিকে জাজিরা প্রান্ত থেকে সেতু পার হয়েছে ৬ হাজার ৬০৯টি যানবাহন। এর মধ্যে ২২৫টি মোটরসাইকেল। যা থেকে টোল আদায় হয়েছে ৯৬ লাখ ২৮ হাজার ১৫০টাকা।

পদ্মা সেতু সাইট অফিসের অতিরিক্ত পরিচালক আমিরুল হায়দার চৌধুরী আরও বলেন, পদ্মা সেতুর মাওয়া প্রান্তে ৮টি ও জাজিরা প্রান্তে ৭টি বুথের মাধ্যমে এনালগ পদ্ধতিতে টোল আদায় হচ্ছে। এছাড়া মোটরসাইকেল পারাপারের জন্য দুই পাশে দুইটি করে পৃথক চারটি লেন প্রস্তুত রাখা হয়েছে। মোটরসাইকেলের চাপ বাড়লে লেন বাড়ানো হচ্ছে। তাছাড়া একটি লেন হয়েই মোটরসাইকেল পারাপার হচ্ছে।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর