শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

ভ্রমণ পিপাসুদের তৃষ্ণা মেটায় সিলেটের সাদাপাথর

লবীব আহমদ
প্রকাশিত: ২৯ জুন ২০২৩, ০২:০২ পিএম

শেয়ার করুন:

ভ্রমণ পিপাসুদের তৃষ্ণা মেটায় সিলেটের সাদাপাথর

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ সাদাপাথর প্রকৃতির বুকে যেন অপরূপ এক স্বর্গরাজ্য। বর্ষায় নদীর বুকে ছড়িয়ে-ছিটিয়ে থাকা পাথরের বিছানা ভরাট নদীর শোভা বাড়িয়ে দিয়েছে হাজারগুণ। সাদা পাথরের ওপর দিয়ে বয়ে চলা ঝরনার পানির তীব্র স্রোতে নয়ন জুড়ায়।

মুসলমানদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল আজহা। আর এই ঈদের ছুটি কাটাতে প্রতি বছরের মতো এবারও ভোলাগঞ্জ সাদাপাথর বেড়াতে যাওয়া পর্যটকদের সেবা দিতে প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশ, কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসন ও স্থানীয় ব্যবসায়ীরা।


বিজ্ঞাপন


ইতোমধ্যে ভোলাগঞ্জ সাদাপাথর দুই শতাধিক দোকান, নৌকা, শতাধিক ফটোগ্রাফার, হোস্টেল, রিসোর্টে প্রতিষ্ঠানের রঙ-বেরঙ্গে, ধুঁয়ে-মুছে পরিচ্ছন্নতার কাজ শেষ হয়েছে।

ভোলাগঞ্জ দশ নম্বর আল বেলা হোটেল মালিক লিটন মিয়া বলেন, আমরা প্রস্তুতি নিয়েছি, পর্যটকের সঙ্গে সর্বদা আমরা ভালো ব্যবহার করার চেষ্টা করি।

কোম্পানীগঞ্জ ট্যুরিজম ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক আব্দুল জলিল বলেন, ভোলাগঞ্জ সাদাপাথরে ঈদে পর্যটক বরণের সকল প্রস্তুতি সম্পন্ন। আশানুরূপ পর্যটক ভ্রমণে আসবেন এমনটাই আশা করছি।

গাড়ি পার্কিং ও নৌকা ঘাটের ইজারা ম্যানেজমেন্টে দায়িত্ব থাকা কাজল সিংহ বলেন, ঈদের ছুটিতে পর্যটকে মুখরিত হয়ে উঠবে ভোলাগঞ্জ সাদাপাথর। পর্যটক বরণে সকল প্রস্তুতি ইতোমধ্যে শেষ হয়েছে আমাদের।


বিজ্ঞাপন


স্থানীয় ইউপি চেয়ারম্যান মাস্টার ফয়জুর রহমান বলেন, যেখানে সেখানে খাবারের প্যাকেট, ময়লা, আবর্জনা না ফেলতে অনুরোধ রইলো সবার প্রতি। নির্দিষ্ট স্থানে সবকিছু ফেলুন। ভোলাগঞ্জ সাদাপাথরকে সুন্দর রাখতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

সাংবাদিক আব্দুল আলীম বলেন, অন্যান্য বছরের মতো এবারও ঈদকে সামনে রেখে সকল প্রস্তুতি শেষ হয়েছে। অন্যান্য বছরের চেয়ে এবার উপজেলা প্রশাসন, ট্যুরিস্ট পুলিশ ও কোম্পানীগঞ্জ থানা-পুলিশের তৎপরতা দেখা যাচ্ছে।

কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ হিল্লোল রায় বলেন, ট্যুরিস্ট পুলিশ ও কোম্পানীগঞ্জ থানাপুলিশের পক্ষ থেকে পর্যটকের নিরাপত্তা জোরদারে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

কোম্পানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ডি.এম. সাদিক আল শাফিন জানান, পর্যটকের ভ্রমণ নিরাপদ ও স্বাচ্ছন্দ্য করতে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। সার্বিক নিরাপত্তার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট, থানাপুলিশ ও বিজিবির পাশাপাশি টুরিস্ট পুলিশও দায়িত্ব পালন করবে৷ ভোলাগঞ্জ সাদাপাথর পর্যটন স্পটে উপজেলা প্রশাসনের একটি তথ্য ও অভিযোগ কেন্দ্র এবং মেডিকেল ক্যাম্পও থাকবে৷

তিনি আরও বলেন, ভোলাগঞ্জ সাদাপাথর জিরো পয়েন্টে স্বেচ্ছাসেবক এবং পরিস্কার পরিচ্ছন্ন কর্মী নিয়োজিত থাকবে৷ সিলেট-ভোলাগঞ্জ বঙ্গবন্ধু মহাসড়কে উচ্চস্বরে সাউন্ড বক্স গান বাজানো যাবে না, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সিলেট ট্যুরিস্ট পুলিশ জোনাল অফিসের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শাহীন বলেন, ঈদ উদযাপন এবং ঈদপরবর্তী ছুটিতে বিপুলসংখ্যক পর্যটক ভোলাগঞ্জ সাদাপাথরে আসবেন বলে আমরা আশা করছি। ওই সময়ে ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে পর্যটকের সেবা দিতে প্রস্তুত।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর