রোববার, ২৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

বছিলা হাটে কমতে শুরু করেছে গরুর দাম

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৭ জুন ২০২৩, ০৬:২১ পিএম

শেয়ার করুন:

বছিলা হাটে কমতে শুরু করেছে গরুর দাম
ছবি: ঢাকা মেইল।

হাট থেকে কেনা কোরবানির গরুর সঙ্গে রশি হাতে রীতিমতো দৌড়াচ্ছেন মধ্যবয়সী যুবক নয়ন। সহযোগিতায় আছে আরও একজন। পথে দেখা হওয়া সবাই জানতে চাইছেন দাম। নয়নও দৌড়ের মাঝেই জবাব দিচ্ছেন- ভাই মাত্র ৬৩ হাজার।

শুধু নয়নই নয়, তার মতো যারাই আজ মঙ্গলবার (২৭ জুন) রাজধানীর মোহাম্মদপুরের বছিলা পশুর হাট থেকে মাঝারি কিংবা ছোট সাইজের গরু কিনছেন, সবাই তুলনামূলক কম দামেই পাচ্ছেন গরু। যদিও এই দর গতবারের তুলনায় কিছুটা বেশি। তবে গতকাল সোমবারের (২৬ জুন) চেয়ে আজ ২০-২৫ হাজার টাকা কমেই মিলছে ছোট গরু।Hatএকদিন আগেও এই হাটে নয়নের কেনা ছোট সাইজের গরুর দামই ৮০-৯০ হাজার টাকা হাঁকছিলেন ব্যাপারীরা। তবে ঈদ ঘনিয়ে আসায় আজ দামে কিছুটা ভাটা পড়েছে। ফলে ক্রেতারাও বাজেট অনুযায়ী কিনছেন গরু।


বিজ্ঞাপন


মঙ্গলবার রাজধানীর এই পশুর হাট থেকে ব্যাংকার আব্দুর রাজ্জাক যৌথভাবে গরু কিনে তুলছিলেন পিকআপে। কথা হলে তিনি জানান, গতকাল (সোমবার) বাজার চড়া ছিল। কিন্তু আজ অনেক কমে পাওয়া যাচ্ছে কোরবানির পশু।Hatআব্দুর রাজ্জাক বলেন, মাঝারি সাইজের এই গরুটি কিনেছি মাত্র ১ লাখ ১০ হাজার টাকায়। আশা করি ঠকিনি।

একই দিন হাটের মাঝখানে ৪০ ফুট এলাকার সড়কে চারটি গরু নিয়ে বিক্রির অপেক্ষায় থাকতে দেখা যায় রহিম শেখকে। এসেছেন মুন্সীগঞ্জের লৌহজং উপজেলা থেকে। আজ ভোরে গরু নিয়ে আসলেও দুপুর নাগাদ ১২টির মধ্যে ৬টি বিক্রিও করেছেন। তবে দাম তেমন পাননি বলে দাবি রহিম শেখের।Hatরহিম শেখ ঢাকা মেইলকে বলেন, এবার লাভ হচ্ছে না। বাজার খারাপ। দেড় লাখ দাম চাইলে ক্রেতারা ৯০ হাজার বলে। বাধ্য হয়ে দেড় লাখের গরু ১ লাখ ১০ এ-ই ছেড়ে দিয়েছি। শুধু আমি না, অন্যরাও তাই করছে।

গরু বিক্রেতাদের দাবি, ঈদ ঘনিয়ে আসায় কেউ কোনো ঝুঁকি নিচ্ছেন না। ক্রেতা যা বলছে, অল্প লাভ পেলেই ছেড়ে দিচ্ছেন। ফলে বছিলা হাটে পড়তে শুরু করেছে গরুর দাম।

এমআইকে/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর