রোববার, ২৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

ট্রেনে চাঁপাই থেকে ঢাকা আনতে গরুপ্রতি খরচ ৫৯২ টাকা

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৫ জুন ২০২৩, ১০:০৯ এএম

শেয়ার করুন:

ট্রেনে চাঁপাই থেকে ঢাকা আনতে গরুপ্রতি খরচ ৫৯২ টাকা

কোরবানির ঈদকে সামনে রেখে ম্যাঙ্গো স্পেশাল ট্রেনে আলাদা ওয়াগন জুড়ে দিয়ে ঢাকায় আনা হচ্ছে কোরবানির পশু। চাঁপাইনবাবগঞ্জ থেকে ট্রেনে ঢাকা আনতে গরুপ্রতি খরচ হচ্ছে ৫৯২ টাকা।

শনিবার সন্ধ্যা ৬টায় চাঁপাইনবাবগঞ্জ থেকে বিশেষ এই ট্রেন ছাড়ার সময় নির্ধারিত ছিল। তবে আড়াই ঘণ্টার বেশি বিলম্বে রাত ৮টা ৪০ মিনিটে ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ ছাড়ে। বিশেষায়িত এই ট্রেনটি আগামীকাল সোমবার (২৬ জুন) পর্যন্ত চালু থাকবে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।


বিজ্ঞাপন


রেলওয়ের কর্মকর্তারা জানিয়েছেন, প্রথম দিনে চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে দুটি ওয়াগনে ৪০টি গরু এবং ছয়টি ছাগল নিয়ে একটি ট্রেন যাত্রা শুরু করেছে।

চাঁপাইনবাবগঞ্জের রেলওয়ে স্টেশন মাস্টার ওবায়দুল্লাহ  জানান, ম্যাঙ্গো স্পেশাল ট্রেনেই আলাদা তিনটি ওয়াগন জুড়ে দিয়ে ঢাকায় কোরবানির পশু পরিবহন করা হচ্ছে। প্রতিটি ওয়াগনে ২০টি করে গরু পরিবহন করা যাবে। চাঁপাইনবাবগঞ্জ, কাঁকনহাট, রাজশাহী থেকে একটি ওয়াগনের ভাড়া হবে ১১ হাজার ৮৩০ টাকা। এসব স্টেশন থেকে ক্যাটল স্পেশাল ট্রেনে আলাদাভাবে একটি গরু পরিবহনের জন্য ভাড়া নির্ধারণ করা হয়েছে ৫৯২ টাকা।

জানা গেছে, অন্যান্য বছর চাঁপাইনবাবগঞ্জ থেকে কোরবানির পশু পরিবহনের জন্য আলাদা ট্রেন চালু করা হলেও এবার ম্যাংগো স্পেশাল ট্রেনেই পরিবহন করা হচ্ছে কোরবানির পশু।

এর আগে চাঁপাইনবাবগঞ্জ স্টেশনে ট্রেনে কোরবানির পশু পরিবহন কার্যক্রম উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ। এ সময় আরও উপস্থিত ছিলেন, পশ্চিমাঞ্চল রেলওয়ের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা নুর আলম, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোস্তাফিজুর রহমানসহ রেলওয়ের কর্মকর্তারা।


বিজ্ঞাপন


বিইউ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর