রোববার, ২৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

গরুর হাটে আসছেন ক্রেতারা, দরদামেই সীমাবদ্ধ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৪ জুন ২০২৩, ০৩:১৯ পিএম

শেয়ার করুন:

গরুর হাটে আসছেন ক্রেতারা, দরদামেই সীমাবদ্ধ

ঈদুল আজহার বাকি আর পাঁচ দিন। রাজধানীর অন্যান্য হাটের মতো মোহাম্মদপুরের বছিলা হাটও ইতোমধ্যে প্রস্তুত হয়েছে। শুক্রবার (২৩ জুন) থেকেই এই হাটে গরু আসা শুরু হয়েছে। হাট পুরোপুরি জমে না উঠলেও ক্রেতারা আসছেন। তবে বেশির ভাগ ক্রেতাই গরু দেখছেন আর দরদাম করছেন। বেচাবিক্রি এখনো সেভাবে শুরু হয়নি।

শনিবার (২৪ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত বছিলা গরুর হাটে ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে এই তথ্য জানা গেছে।


বিজ্ঞাপন


বছিলা হাটে গত পাঁচ বছর ধরে ভলান্টিয়ার হিসেবে দায়িত্ব পালন করছেন টিটু মিয়া। তিনি ঢাকা মেইলকে বলছিলেন, এবার চিত্র একেবারেই ভিন্ন। আমি সকাল থেকে হাটের শেষ মাথা (নদীর অংশে) বসে আছি। ক্রেতাদের আসতে দেখছি, কিন্তু তারা গরু কিনছে না। দরদাম করছে, হয়ত দামে বা পছন্দসই হচ্ছে না।

basila2

নওগাঁ থেকে ১৭টি গরু নিয়ে এসেছেন রাহাদুল বেপারী। তার প্রতি গরু তিনি চাচ্ছেন এক লাখ ৪০ থেকে এক লাখ ৭০ হাজার টাকা। কিন্তু এই দামে কোনো ক্রেতা কিনতে রাজি হচ্ছেন না।

ঢাকা উদ্যান থেকে এসেছেন আব্দুর রাজ্জাক। তিনি বলছিলেন, হাটে এলাম গরু দেখতে। হাট তো এখনো জমেনি। দেখি গরু কেনা যায় কি না।


বিজ্ঞাপন


হাট ঘুরে দেখা গেল, ক্রেতার সংখ্যা কম। যারা আসছেন তারা শুধু দেখছেন। দরদাম করছেন কিন্তু কিনছেন না।

কুষ্টিয়া থেকে চারটি শাহিওয়াল জাতের গরু নিয়ে এসেছেন রুবেল আহমেদ। তিনি জানালেন, তার গরু ক্রেতারা দেখছে কিন্তু দাম শুনে আর কোনো কথা বলছে না।

basila3

আগামীকাল রোববার (২৫ জুন) থেকে ঢাকা সিটির হাটগুলোতে আনুষ্ঠানিকভাবে গরু বিক্রি শুরু হবে। এবার বছিলা হাটে বিদেশি প্রজাতির গরুর চেয়ে দেশি গরু বেশি দেখা যাচ্ছে। তবে মাঝারি সাইজের গরু এবার বেশি।

শনিবার ভোরে বৃষ্টি হওয়ায় কিছুটা বিপাকে পড়েন গরুর বেপারীরা। বিকেল নাগাদ ক্রেতার ভিড় বাড়বে বলে ধারণা করছেন তারা। হাটে গরুর সংখ্যা বাড়ার সাথে সঙ্গে বেচাবিক্রিও শুরু হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এমআইকে/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর