শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

‘পশু কোরবানির সঙ্গে অন্তরের পশুত্বকেও বিসর্জন দেওয়া যায়’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০ জুলাই ২০২২, ১১:০৩ এএম

শেয়ার করুন:

‘পশু কোরবানির সঙ্গে অন্তরের পশুত্বকেও বিসর্জন দেওয়া যায়’

পশু কোরবানির সঙ্গে অন্তরের পশুত্বকেও বিসর্জন দেওয়া যায় এমন আশাবাদ ব্যক্ত করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের)।

রোববার (১০ জুলাই) পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেওয়া বাণীতে তিনি এ কথা বলেন।


বিজ্ঞাপন


সকলকে ঈদের শুভেচ্ছা জানিয়ে জি এম কাদের বলেন, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও ভালোবাসা জানাচ্ছি। ঈদুল আজহা উপলক্ষে আমি বিশ্বের সকল মুসলমান সম্প্রদায়কে অভিনন্দন জানাচ্ছি। মহান ত্যাগের মহিমায় ভাস্মর এই দিনে আমি বিশ্ব মুসলিম উম্মাহ্-এর সংহতি, সম্প্রীতি, ভ্রাতৃত্ব এবং সম্বৃদ্ধি কামনা করছি।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, আমরা যেনো প্রতিকী পশু কোরবানির সাথে অন্তরের পশুত্বকেও কোরবানি দিতে পারি। কারণ- ঈদুল আজহা আমাদের ধৈর্য, সহনশীলতা, সহমর্মিতা এবং অন্যের প্রতি শ্রদ্ধাবোধ ও ভালোবাসার দীক্ষা দেয়। ঈদুল আজহার ত্যাগের মহান আদর্শ ও শিক্ষাকে চিন্তা ও কর্মে প্রতিফলিত করতে সবার প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি। কল্যাণময় সমাজ গঠনে পরম সহিষ্ণুতা, সাম্প্রদায়িক সম্প্রীতি, শান্তিপূর্ণ সহাবস্থানসহ মানবাধিকার সমুন্নত রাখতে সবার এগিয়ে আসা জরুরি।

তিনি বলেন, প্রিয় দেশবাসী, হযরত ইব্রাহীম (আ.) এর মহান ত্যাগ ও ইসলামের শাশ্বত শিক্ষায় ভেদাভেদ ভুলে দেশকে আরো এগিয়ে নেওয়ার প্রত্যয় ব্যক্ত করছি। দেশ ও মানুষের ভাগ্য উন্নয়ন ও অধিকার রক্ষার আন্দোলনে ইতিবাচক অবস্থান নিশ্চিত করতে সকলের প্রতি আহ্বান জানাচ্ছি।

জাপা চেয়ারম্যান বলেন, মহান আল্লাহ্ যেন আমাদের পৃথিবীকে প্রাকৃতিক ও মনুষ্যসৃষ্টি দূর্যোগ থেকে রক্ষা করেন। সবার সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করছি। ঈদ মোবারক।


বিজ্ঞাপন


কারই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর