শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

টাকা পরিবহনে ব্যাপারীদের পুলিশের সহযোগিতা নেওয়ার আহ্বান আইজিপির

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ জুলাই ২০২২, ০৩:৫১ পিএম

শেয়ার করুন:

টাকা পরিবহনে ব্যাপারীদের পুলিশের সহযোগিতা নেওয়ার আহ্বান আইজিপির

কোরবানির পশুর হাটের নিরাপদে টাকা পরিবহন করতে গরুর ব্যবসায়ীদের পুলিশের সহযোগিতা নেওয়ার আহ্বান জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

শনিবার (৯ জুলাই) দুপুরে রাজধানীর কমলাপুরে গরুর হাট পরিদর্শন শেষে সাংবাদিকদের সামনে এ কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


আইজিপি বলেন, ব্যাপারীদের সঙ্গে কথা বলেছি। বেপারীরা বহুদূর থেকে গরু নিয়ে হাটে এসেছেন। তাদের সমস্যা হচ্ছে কিনা বা ক্রেতাদের সমস্যা আছে কিনা আমরা সেটাও জানার চেষ্টা করেছি। হাট কর্তৃপক্ষের সঙ্গেও কথা বলেছি। অনেক সময় হাসিল নিয়ে অভিযোগ থাকে, এবার হাসিল নিয়ে কারও অভিযোগ আছে কিনা জানতে চেয়েছি।

হাটের সার্বিক ব্যবস্থাপনার বিষয়ে খোঁজ নেওয়া হয়েছে জানিয়ে পুলিশ প্রধান বলেন, বেপারীদের খাওয়া-দাওয়ার বিষয়ে খোঁজ নিয়েছি। তারা গরু বিক্রির টাকা নিরাপদে নিয়ে যেতে আমাদের সহযোগিতা নেওয়ার জন্য বলেছি।

igp-2

ড. বেনজীর আহমেদ বলেন, কোরবানির পশুর জন্য আমরা এখন অন্য দেশের ওপর নির্ভরশীল নই। এই অগ্রগতি বজায় থাকলে এক সময় হয়তো মাংস রফতানি করতে পারব।


বিজ্ঞাপন


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, প্রত্যেক বছরের মতো এবারও নিরাপত্তা নিয়ে সার্বিক প্রস্তুতি রয়েছে।

স্বাস্থ্য সচেতনতার বিষয়ে আইজিপি বলেন, আমরা হাটের সার্বিক ব্যবস্থাপনার বিষয়ে খোঁজ নিয়েছি। এখন করোনার হালকা ঊর্ধ্বমুখী প্রভাব দেখা যাচ্ছে। হাটে আসা মানুষদের সচেতনতা নিয়ে কথা বলেছি। হাট কর্তৃপক্ষকে বলেছি যারা মাস্ক ছাড়া আসবে তাদের যেন মাস্কের ব্যবস্থা করা হয়।

এমআইকে/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর