শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

৩২ মিনিটে ভিক্টোরিয়া পার্ক টু নতুন বাজার!

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০ জুলাই ২০২২, ১২:১৮ পিএম

শেয়ার করুন:

৩২ মিনিটে ভিক্টোরিয়া পার্ক টু নতুন বাজার!

বছরের দুটি উৎসবকে কেন্দ্র করে রাজধানী ঢাকা ছেড়ে নাড়ির টানে বাড়ি যান বিপুলসংখ্যক মানুষ। ঈদুল ফিতর এবং ঈদুল আজহাকে কেন্দ্র করে এক রকম ফাঁকা হয়ে যায় মেগাসিটি ঢাকা। ফলে ঢাকার কোথাও থাকে না চির চেনা যানজট। এই সুযোগে দ্রুত গতিতে ছুটে চলে গণপরিবহনসহ অন্যান্য যানবাহন।

রোববার (১০ জুলাই) পালিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। এর আগে থেকে ধীরে ধীরে ফাঁকা হয়ে যায় ঢাকা। ঈদের দিনে কোথাও ছিল না কোনো যানজট। যে কারণে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষার বদলে নিমিষেই গন্তব্যে পৌঁছাতে পারছেন গণপরিবহনের যাত্রীরা। ভিন্ন চেহারার ঢাকার রাজপথে তাই যানবাহন চালিয়েও স্বস্তি পাচ্ছেন বাস চালকরা। যদিও যাত্রী সংকট নিয়ে আক্ষেপ আছে তাদের।


বিজ্ঞাপন


রোববার সকাল ঠিক দশটায় পুরান ঢাকার ভিক্টোরিয়া পার্ক থেকে যাত্রা শুরু করে গাজীপুরগামী ভিক্টর পরিবহন। অন্যান্য সময় যেখানে গুলিস্তান পৌঁছাতে কম হলেও ৩০ থেকে ৪০ মিনিট লেগে যায় সেখানে বাসটি গুলিস্তান গোলাপ শাহ মাজার পর্যন্ত পৌঁছায় মাত্র নয় মিনিটে।

যাত্রা শুরুর ১৬ মিনিটে গাড়িটি পৌঁছায় শান্তিনগর। পরে পুরো ফাঁকা ফ্লাইওভার দিয়ে এক টানে ভিক্টর পরিবহনের গাড়িটি চলে আসে রামপুরা টিভি সেন্টার।

রাস্তার দুই পাশের সড়কই ফাঁকা থাকায় সবাই সব গাড়ি নির্বিঘ্নে চলতে দেখা গেছে। যদিও কোথাও সড়কের পাশে কোরবানি করতে দেখা গেছে। এছাড়া অল্প কিছু রিকশা, সিএনজি চলতে দেখা গেছে সড়কে।

বাস চালকরা আশা করছেন, দুপুরের পর থেকে যাত্রী পাবেন। কারণ সকালে নামাজ ও কোরবানি নিয়ে মানুষ ব্যস্ত থাকলেও দুপুরের পর ঘুরতে বের হবেন অনেকে।


বিজ্ঞাপন


ভিক্টর পরিবহনের কন্ট্রাকটর মতিউর রহমান ঢাকা মেইলকে বলেন, যাত্রী ফুল থাকলে টঙ্গী যেতে এক ঘণ্টাও লাগার কথা না। এমন অবস্থা সপ্তাহখানেক থাকবে। আমাগো আয়ও কমবো।

ফাঁকা রাস্তায় গাড়ি চালিয়ে স্বস্তির কথা জানিয়ে এই পরিবহন শ্রমিক বলেন, রাস্তায় জ্যাম না থাকলে গাড়ি চালাইয়াও মজা আছে। জ্যামের কষ্ট বড় কষ্ট।

এদিকে রামপুরার পর বাড্ডা, শাহজাদপুর হয়ে নতুন বাজারে পৌঁছায় বাসটি। তখন ঘড়ির কাটায় সময় ঠিক ১০টা বেজে ৩২ মিনিট।

বিইউ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর