রোববার, ২৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘রাজাবাবু’ কিনলে লক্ষাধিক টাকার গরু ফ্রি!

ওয়াজেদ হীরা
প্রকাশিত: ২৪ জুন ২০২৩, ০৮:২৬ পিএম

শেয়ার করুন:

গরুর নাম ‘রাজাবাবু’। ৩৫ মণ ওজনের এই রাজাবাবু কিনলে আরও এক লাখ ১০ হাজার টাকা মূল্যের একটি গরু ফ্রি দেবেন মালিক। রাজধানীর উত্তরার বৃন্দাবন হাটে উঠেছে বিশাল আকৃতির এই গরুটি। উত্তরের জেলা কুড়িগ্রামের রাজীবপুর থেকে এসে ঢাকার হাট মাতাচ্ছে 'রাজাবাবু'। অনেকেই গরুটি দেখছেন, কেউ গায়ে হাত বুলাচ্ছেন। কেউ দাম জানতে চাইছেন। রাজাবাবুর দাম হাঁকা হচ্ছে ১৫ লাখ টাকা।

শনিবার (২৪ জুন) সরেজমিনে হাট ঘুরে দেখা যায়, ১নং হাসিল ঘর থেকে কিছু দূর এগিয়ে গেলে আলাদা সামিয়ানা দিয়ে একটি ঘরের মতো করে রাখা হয়েছে। পাশে আরেকটি ষাড় গরু বেঁধে রাখা হয়েছে। বড় গরুটি পুরোটাই কালো, মাথা এবং পায়ের অংশ সাদা।


বিজ্ঞাপন


গরুর মালিক জাহাঙ্গীর আলম ঢাকা মেইলকে বলেন, তিন বছর ধরে আমরা দুই ভাই মিলে এই গরুটি পালছি। শখের বশে এর নাম দিয়েছি রাজাবাবু। আমাদের এই গরুটি কিনলে সাথে এক লাখ টাকার বেশি দামের ষাড়টি ফ্রি দেব। যেহেতু বড় গরু তাই সাথে এই ছোটটি ফ্রি দিচ্ছি।

Ga2

বার্মা জাতের এই গরুটির প্রতিদিন এক হাজার টাকার বেশি খাবার লাগে বলে জানান মালিক। এর দাম হাঁকছেন ১৫ লাখ টাকা। তবে এখন পর্যন্ত প্রত্যাশিত দাম কেউ বলেনি বলে জানান মালিক।

জাহাঙ্গীর আলম বলেন, এলাকার সবাই বললে এতে বড় গরু বিক্রি করবা, সাথে একটা কিছু ফ্রি দিলে ভালো হয়। প্রথমে খাসি ভেবেছিলাম। পরে ভাবলাম দিবোই যেহেতু গরুর সাথে আরেকটি গরুই দিই। ছোট গরুটি এলাকা থেকেই এক লাখ ১০ হাজার টাকা দিয়ে কিনে এনেছি শুধু আমাদের বড় গরুর সাথে দেব বলে।


বিজ্ঞাপন


উত্তরার হাট ঘুরে দেখা যায়, রাজাবাবুর মতো আরও অন্যান্য বড় মাঝারি ছোট গরুও এসেছে। আনুষ্ঠানিক হাট শুরু না হলেও গত দুই দিনে হাটে ৫০টির বেশি গরু বিক্রি হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। আগামীকাল রোববার (২৫ জুন) থেকে আনুষ্ঠানিক হাটে গরু বিক্রি শুরু হবে।

ডব্লিউএইচ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর