রোববার, ২৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

রংপুরে ঈদের প্রধান জামাত সকাল ৮টায়

রেজাউল করিম জীবন
প্রকাশিত: ২৭ জুন ২০২৩, ০৪:৪৮ পিএম

শেয়ার করুন:

রংপুরে ঈদের প্রধান জামাত সকাল ৮টায়

মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে রংপুরে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। ঈদের জামাত অনুষ্ঠানের জন্য প্রস্তুত করা হয়েছে ঈদগাহগুলো।

রংপুরে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে কালেক্টরেট ঈদগাহ মাঠে সকাল ৮টায়। আর বৃষ্টি হলে রংপুরের ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে জেলা মডেল মসজিদ ও ইসলামিক সংস্কৃতিক কেন্দ্রে। একইভাবে ২য় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়।


বিজ্ঞাপন


ঈদুল আজহার প্রধান জামাতের বিষয়টি নিশ্চিত করেছেন রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ ডব্লিউ রায়হান শাহ।

রংপুরে অন্যান্য ঈদের মাঠ ও প্রধান জামাতের কর্মসূচি নির্ধারণ করা হয়েছে। রংপুর পুলিশ লাইন্স মাঠে ঈদের জামাত হবে সকাল সাড়ে ৭টায়। মুন্সিপাড়া ঈদগাহ ও মুলাটোল আলীয়া মাদরাসায় সকাল ৮টায় এবং কেরামতিয়া জামে মসজিদে ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া, শালবন মিস্ত্রিপাড়া জামে মসজিদে প্রথম জামাত সকাল সাড়ে ৮টায়, মন্ডল পাড়া বড় ঈদগাহ ও রংপুর দামুদরপুর বড় ময়দান ঈদগাহ মাঠে পবিত্র ঈদুল আজহার নামাজ সকাল ৯টায় অনুষ্ঠিত হবে। রংপুর মেডিকেল কলেজ কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন ঈদগাহ মাঠে সকাল সাড়ে ৮টায় এবং সাতমাথা জামে মসজিদ ও  ধাপ ষ্টাফ কোয়ার্টার জামে মসজিদ, বাবুখাঁ ঈদগাহ মাঠ ও খটখটিয়া জামে মসজিদে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

Rangpur

রংপুর সদর উপজেলা ও মিঠাপুকুর উপজেলা পরিষদ ঈদগাহে এবং পীরগাছা কারবালা মাঠ, তারাগঞ্জ চৌপথী ঈদগাহ ও গঙ্গাচড়ার পাইকান জামে মসজিদে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। কাউনিয়া কেন্দ্রীয় ঈদগাহ, গঙ্গাচড়া ও পীরগঞ্জে কেন্দ্রীয় ঈদগাহে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। বদরগঞ্জের চান্দামারী কারামতিয়া ঈদগাহে ১০টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।         


বিজ্ঞাপন


ঈদের জামাত আদায়ের লক্ষে পরিস্কার পরিছন্ন ও সাজ সজ্জার কাজ চলছে ঈদগাহের। অন্যদিকে ঈদের নামাজ সুষ্ঠুভাবে আদায় করতে আইনশৃঙ্খলাসহ সব বিষয়ে নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রংপুরের জাতীয় ঈদগাহ হিসেবে পরিচিত কালেক্টরেট ঈদগাহে পুরো মাঠেই সামিয়ানা টাঙ্গানোর কাজ চলছে। মাঠের পরিস্কার পরিছন্নতার কাজ করছেন সিটি কর্পোরেশনের পরিছন্নতাকর্মীরা। মাঠের প্রধান গেটসহ মোট ৩টি গেটে তোরণ নির্মাণের কাজ শেষ হয়েছে। জাতীয় ঈদগাহের মতোই রংপুর নগরীর ও জেলার বিভিন্ন প্রধান প্রধান ঈদগাহে জামাতের প্রস্তুতি চলছে জোরেসোরে।

রংপুর সিটি কর্পোরেশনের পরিছন্ন কর্মকর্তা মিজানুর রহমান মিজু বলেন, সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা স্যারের নির্দেশে ও সার্বিক তত্বাবধায়নে কয়েকদিন থেকে কাজ চলছে। রোদ বৃষ্টির জন্য উপরে সামিয়ানা টাঙ্গানো হয়েছে। পরিস্কার পরিছন্নতার কাজ চলছে।

Rangpur

ঈদের জামাত নির্বিঘ্নে অনুষ্ঠানের জন্য সাদা পোশাকে গোয়েন্দা নজরদারী বাড়ানোসহ জেলা ও নগরীর গুরুত্বপূর্ণ ঈদের জামাতে পুলিশ থাকবে। প্রধান প্রধান সড়কে পুলিশের টহল ও চেক পোষ্ট বাড়ানো হয়েছে বলে জানান আইনশৃঙ্খলা সংশ্লিষ্টরা।

এ বিষয়ে রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক এ ডব্লিউ রায়হান শাহ বলেন, মাঠের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে পুলিশ প্রশাসনসহ সবার সঙ্গে মিটিং হয়েছে। যাতে করে সবাই নির্বিঘ্নে ঈদের নামাজ আদায় করতে পারে।

ঈদুল আজহায় এবারে রংপুরের কালেক্টরেট ঈদ গাহ মাঠে ঈদের নামাজ আদায় করবেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। সেই সঙ্গে রংপুর পীরগাছা-কাউনিয়া সংসদীয় আসনের সংসদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনসি এমপি এবারে নিজ নির্বাচনী এলাকায় ঈদের নামাজ আদায় করবেন।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর