শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

ছাগলের চামড়ার পিস ৫ টাকা!

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ জুন ২০২৩, ০৬:৫৯ পিএম

শেয়ার করুন:

ছাগলের চামড়ার পিস ৫ টাকা!
ছবি: ঢাকা মেইল।

এবারের ঈদুল আজহাকে ঘিরে কোরবানির পশুর হাটে পাঁচ হাজার টাকার কমে ছাগল বিক্রি হওয়ার তথ্য মেলেনি। তবে বাজারে দাম থাকলেও ছাগলের চামড়া যেন মূল্যহীন। একেকটা চামড়া বিক্রি হচ্ছে মাত্র ৫ টাকায়!

ঈদের দিনে বৃহস্পতিবার (২৯ জুন) বিকেলে রাজধানীর পোস্তার ব্যবসায়ীদের এই দামেই ছাগলের চামড়া কিনতে দেখা গেছে। এর বেশি দামে কেউ ছাগলের চামড়া কিনছেন না। এমনকি ছাগলের চামড়া কেনার ক্ষেত্রেও নেওয়া হচ্ছে অনেক বেছে বেছে।Goatবিকেলে সুনিল রায় ১৮টি ছাগলের চামড়া নিয়ে আসেন পোস্তা বাজারে। পরে চামড়া ব্যবসায়ীদের কাছে সেগুলো বিক্রি করতে চাইলে ব্যবসায়ীরা দাম বলেন মাত্র ৫ টাকা।


বিজ্ঞাপন


Goatএ বিষয়ে কথা হলে সুনিল জানান, ১৮টি চামড়া থেকে ব্যবসায়ীরা বেছে বেছে ৬টি চামড়া নিয়েছেন। দাম দিয়েছেন মোট ৩০ টাকা। বাকি ১২টি চামড়া তিনি ফেলে দিয়েছেন।

ঢাকা মেইলকে তিনি বলেন, ‘১০ টাকা করে পিস কিনেছি। ভেবেছিলাম জিতেছি। বিক্রি করতে এসে তো বোকা হয়ে গেলাম। ৫ টাকা করে দিল। তাও ১২টা ফেলনা গেল।’Goatএ নিয়ে কথা হলে ছাগলের চামড়া প্রক্রিয়াজাতকরণ প্রতিষ্ঠানের কর্মী মোহাম্মদ সুমন ঢাকা মেইলকে বলেন, ‘একটা ছাগলের চামড়ায় এক কেজির বেশি লবণ লাগে। এগুলো তো অত দামে বিক্রি হয় না। তাই ৫ টাকায় কেনা হয়। ছাগলের চামড়ার দাম নাই।’

কারই/কেআর/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর