বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘পশুত্ব পরিহার করে মনুষ্যত্ব জাগিয়ে তুলতে হবে’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ জুলাই ২০২২, ০৬:৩৪ পিএম

শেয়ার করুন:

‘পশুত্ব পরিহার করে মনুষ্যত্ব জাগিয়ে তুলতে হবে’

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, কোরবানির প্রকৃত মর্ম অনুধাবন করে ত্যাগের মহিমায় সবার জীবনকে মহিমান্বিত করতে হবে এবং নিজেদের মধ্যে লুকিয়ে থাকা পশুত্বকে পরিহার করে মনুষ্যত্বকে জাগিয়ে তুলতে হবে।

শুক্রবার (১৫ জুলাই) দুপুরে মিরপুর-১৩ এলাকায় দারুল উলুম কেন্দ্রীয় জামে মসজিদে জুসার নামাজ আদায়ের পূর্বে উপস্থিত মুসল্লিদের উদ্দেশে সংক্ষিপ্ত বক্তৃতায় তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


শিল্প প্রতিমন্ত্রী সবাকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়ে বলেন, প্রত্যককেই সংযম ও ত্যাগের মানসিকতায় উজ্জীবিত হয়ে সমাজে শান্তি ও কল্যাণের পথ রচনা করতে সক্রিয় ভূমিকা পালন করতে হবে।

কামাল আহমেদ মজুমদার এমপি বলেন, সমাজের বিত্তবানদের এতিমসহ সব অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে, তাদেরকে সাধ্য মোতাবেক সাহায্য-সহযোগিতা করতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার অসীম সাহসিকতায় দেশি-বিদেশি নানা ষড়যন্ত্র ও প্রতিবন্ধকতা মোকাবেলা করে নিজস্ব অর্থায়নে নির্মিত পদ্মা সেতু আজ বিশ্বের বুকে এদেশের উন্নয়ন, অগ্রগতি ও সক্ষমতার প্রতীক।

কামাল মজুমদার বলেন, করোনা মহামারির কবলে গোটা বিশ্ব বিপর্যস্ত হলেও পরম করুণাময়ের অসীম কৃপায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ করোনা পরিস্থিতি সাফল্যের সাথে মোকাবেলা করে যাচ্ছে।


বিজ্ঞাপন


মিরপুরের এই এমপি বলেন, বর্তমান সরকার দেশের সার্বিক কল্যাণে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধুকন্যার সৃজনশীল নেতৃত্বেই বিদ্যমান করোনাসহ সকল বাধা-বিপত্তি উপেক্ষা করে ২০৪১ সালের মধ্যেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে উঠবে, ইনশাআল্লাহ।

প্রতিমন্ত্রী বলেন, শেখ হাসিনাই ক‌ওমি সনদের স্বীকৃতি দিয়েছেন, প্রতিটি উপজেলায় একটি করে দৃষ্টিনন্দন মডেল মসজিদ স্থাপন করেছেন এবং ইসলামের প্রচার ও প্রসারে সার্বিক সহযোগিতা অব্যাহত রেখেছেন। 

শিল্প প্রতিমন্ত্রী জুমার নামাজের পর সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে নির্মম হত্যাকাণ্ডের শিকার বঙ্গবন্ধু পরিবারের সদস্যবৃন্দসহ সকল শহীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় পরিচালিত বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন।

ডিএইচডি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর