বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

বর্জ্য পরিষ্কার না করলে হাটের জামানত বাজেয়াপ্ত

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০ জুলাই ২০২২, ০৫:০৩ পিএম

শেয়ার করুন:

বর্জ্য পরিষ্কার না করলে হাটের জামানত বাজেয়াপ্ত
ফাইল ছবি

পূর্ব ঘোষণা অনুসারে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় বসা কোরবানির পশুর হাটগুলোর বর্জ্য ১২ ঘণ্টার মধ্যে পরিষ্কার না করলে ইজারাদারের জামানত বাজেয়াপ্ত করার হুঁশিয়ারি দিয়েছেন মেয়র আতিকুল ইসলাম।

রোববার (১০ জুলাই) তিনি ডিএনসিসির ৭নং ওয়ার্ডের আওতাধীন মিরপুর স্টেডিয়াম সংলগ্ন একটি কোরবানির স্থান পরিদর্শনে এসে এই কথা বলেন।


বিজ্ঞাপন


আতিকুল ইসলাম বলেন, হাট ইজারার শর্তের মধ্যে বর্জ্য ব্যবস্থাপনা ছিল। ইজারাদার যদি ১২ ঘণ্টার মধ্যে হাটের বর্জ্য পরিষ্কার না করে তাহলে তাদের জামানত বাজেয়াপ্ত করা হবে।

এর আগে মেয়র আতিকুল ইসলাম জাতীয় ঈদগাহ ময়দানে ঈদুল আজহার নামাজ আদায় করেন। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন দক্ষিণের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসও।

নামাজ আদায় শেষে ডিএনসিসি মেয়র দ্রুততম সময়ের মধ্যে কোরবানির বর্জ্য অপসারণে নগরবাসীর সহযোগিতা প্রত্যাশা করেন।

আতিকুল ইসলাম বলেন, ১২ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণের লক্ষ্য নিয়ে নিয়ন্ত্রণ কক্ষ বা কন্ট্রোল রুম চালু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। যেকোনো সমস্যায় কন্ট্রোল রুমের নম্বরে যোগাযোগ করা যাবে। নম্বরগুলো হলো- ১৬১০৬, ০৯৬০-২২২২৩৩৩ ও ০২-৫৫০৫২০৮৪।


বিজ্ঞাপন


উত্তরের মেয়র বলেন, কোরবানির বর্জ্য অপসারণের জন্য ১০ হাজার কর্মী ও ৬০০টি বর্জ্যবাহী গাড়ি আমরা প্রস্তুত রেখেছি। আশা করছি ১২ ঘণ্টার মধ্যে আমরা বর্জ্য অপসারণ করতে পারব। এজন্য নগরবাসীর কাছে আমরা সহযোগিতা চাই।

ডিএইচডি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর