রোববার, ২৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

কুড়িগ্রামের পাঁচ স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৮ জুন ২০২৩, ০৪:৩৮ পিএম

শেয়ার করুন:

কুড়িগ্রামের পাঁচ স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত

সৌদি আরবের সঙ্গে মিল রেখে কুড়িগ্রামের চার উপজেলায় পাঁচ স্থানে ঈদের জামাত ও কোরবানি অনুষ্ঠিত হয়েছে। জেলার ভূরুঙ্গামারী, চিলমারী, রৌমারী ও চর রাজিবপুর উপজেলায় এসব ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

স্থানীয় সূত্র জানায়, সৌদি আরবের সঙ্গে মিল রেখে জেলার রৌমারীর শৌলমারী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের গয়াটাপাড়া গ্রামে ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।


বিজ্ঞাপন


রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) বলেন, সকালে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে রৌমারীর গয়াটা গ্রামে প্রায় ৫০-৬০ জন মুসুল্লি ঈদ জামাতে অংশগ্রহণ করেন। পরে তারা পশু কোরবানিও দেন।

চর রাজিবপুর উপজেলার সদর ইউনিয়নের করাতিপাড়া গ্রামে এবং ঢুষমারা ধানাধীন চিলমারীর অষ্টমীরচর ইউনিয়নের দক্ষিণ নটারকান্দি গ্রামের হাজিপাড়া কওমি মাদরাসা মাঠে সকালে ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

এই গ্রামের বাসিন্দা সোহেল রানা বলেন, প্রতি বছরেই সৌদি আরবের সঙ্গে মিল রেখে আমরা দু’টি ঈদেই পালন করি। সব মুসলিম দেশে আজ ঈদ উদযাপন হচ্ছে।

এদিকে, একইভাবে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের পাইকডাঙা মধ্যপাড়া গ্রাম এবং ৩ নম্বর ওয়ার্ডের ছিটপাইকেরছড়া গ্রামে দুটি পৃথক ঈদ জামাত অনুষ্ঠিত হয়। এই দুই গ্রামের ৩০-৩৫টি পরিবার সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদের নামাজ আদায় করেন। একই সঙ্গে এসব পরিবারের অনেকে পশু কোরবানিও দেন।


বিজ্ঞাপন


এই ইউনিয়নের বাসিন্দা রুবেল মিয়া বলেন, পাইকডাঙা মধ্যপাড়া গ্রামের ১৫ থেকে ২০টি পরিবারের প্রায় ৫০ জনের মতো মানুষ আজ সৌদি আরবের সঙ্গে মিল রেখে প্রতিবছর ঈদ উদযাপন ও নামাজ আদায় করেছে।

কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মাহফুজুল ইসলাম বলেন, বুধবার সকালে সৌদি আরবের সঙ্গে মিল রেখে জেলায় পাঁচটি ঈদ জামাত অনুষ্ঠিত হয়। এসব ঈদ জামাতে তিন স্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর