রোববার, ২৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

মৌলভীবাজারে ঈদের নামাজে মুসলিম উম্মাহর কল্যাণ ও শান্তি কামনা

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৯ জুন ২০২৩, ০৩:৪৯ পিএম

শেয়ার করুন:

মৌলভীবাজারে ঈদের নামাজে মুসলিম উম্মাহর কল্যাণ ও শান্তি কামনা

মৌলভীবাজারে বৃষ্টির শঙ্কা কাটিয়ে নির্মল প্রকৃতিতে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে। এসময় মুসলিম উম্মাহর কল্যাণ ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

আধুনিক স্থাপত্যশৈলী সমৃদ্ধ জেলার সর্ববৃহৎ ও প্রাচীনতম টাউন ঈদগাহে বৃহস্পতিবার (২৯ জুন) তিনটি জামাত অনুষ্ঠিত হয়েছে।


বিজ্ঞাপন


সকাল সাড়ে ছয়টায় টাউন ঈদগাহে ঈদের নামাজ আদায় করেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর, পৌর মেয়র ফজলুর রহমান সহ শীর্ষ রাজনীতিবিদ ও জনপ্রতিনিধিসহ সাধারণ মুসল্লিরা।

প্রধান ঈদ জামাত থেকে দেশ ও জনগণ এবং মুসলিম উম্মাহর কল্যাণ ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। ঈদের নামাজ শেষে চিরাচরিত ঐতিহ্য অনুযায়ী সবাই কোলাকুলি করেন।

Moulovibazar

মেয়র ফজলুর রহমান বলেন, আবহাওয়ার পূর্বাভাস ছিল ঈদের সকাল হবে বৃষ্টিময়। এ নিয়ে রাতভর দুশ্চিন্তার শেষ ছিল না। অনেকেই ফোন দিয়ে জানতে চান বৃষ্টি হলে ঈদের নামাজ কিভাবে আদায় করা হবে! বিভিন্ন গণমাধ্যম থেকেও জানতে চাওয়া হয়। বৃষ্টি হলে ঈদগাহ ময়দান শুকানোর জন্য সর্বাত্মক প্রস্তুতি নিয়ে রাখি। পৌরসভার কর্মীরাও প্রস্তুত ছিল। অবশেষে মহান আল্লাহ তাআ'লার অশেষ রহমত ও করুণায় আমরা বৃষ্টিমুক্ত সকাল পেয়েছি। একই সঙ্গে ছিল না রোদের প্রখরতা।


বিজ্ঞাপন


তিনটি জামাতই অত্যন্ত সুন্দর প্রকৃতিতে আদায় হয়েছে। এজন্য আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে শুকরিয়া জানান তিনি।

এছাড়াও জেলার কমলগঞ্জ, রাজনগর, কুলাউড়া, শ্রীমঙ্গল, জুড়ি ও বড়লেখা উপজেলায় যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর