রোববার, ২৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

বছিলা হাটে চাহিদা বেশি মাঝারি গরুর

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৬ জুন ২০২৩, ০৩:০৬ পিএম

শেয়ার করুন:

বছিলা হাটে চাহিদা বেশি মাঝারি গরুর

রাজধানীর মোহাম্মদপুরে বছিলা হাটে গরু বিক্রি শুরু হয়েছে। এই হাটে মাঝারি গরুর চাহিদা বেশি। লাখ টাকার নিচে মিলছে না মাঝারি গরু। তবে ক্রেতা ও বিক্রেতাদের মধ্যে দামের পার্থক্য হচ্ছে ৩০-৫০ হাজার।

সোমবার (২৬ জুন) দুপুরে হাট ঘুরে ক্রেতা ও বিক্রেতার সঙ্গে আলাপ করে এ তথ্য জানা যায়।


বিজ্ঞাপন


মোহাম্মদপুর থেকে গরু কিনতে এসেছেন ফিরোজা আক্তার। সাথে তার স্বামী নজরুল ইসলামও রয়েছে। সকাল থেকে হাট ঘুরছেন তারা। তবে দুপুরে একটি গরু পছন্দ হলে সেটি নিয়ে তখন দরদাম করছিলেন। এসময় ফিরোজা আক্তার বলেন, ‘আমরা ছাড়া ফ্লাটের এক প্রবাসী মিলে কোরবানি করব। এজন্য আগাম হাটে আসা। মাঝারি গরু খুঁজতেছি। একটা পেয়েছি দেখি কি করে আমার বাড়ীওয়ালা (স্বামী)।’

cowমাগুরা থেকে আসা বেপারী নাসির জানালেন, তিনি গতকাল রাতে এই হাটে এসেছেন। তাদের প্রত্যেকটা গরু মাঝারি। কোনটা ১ লাখ ২০ আবার কোনটা ১ লাখ ৪০ হাজার। এসময় তার কাছে প্রশ্ন ছিল ক্রেতারা কোন ধরনের গরু বেশি খুঁজতেছে।

নাসির জানালেন, তার কাছে সকাল থেকে যতো ক্রেতা আসছে বেশির ভাগ মাঝারি গরু খুঁজতেছে।

পুরো হাট ঘুরে দেখা গেল, মাঝারি গরু বেশি বিক্রি হচ্ছে হাটে। প্রতিটি গরুর দাম পড়ছে এক থেকে দেড় লাখ। হাটে এখনো গরু আসছে। কিছু বড় গরু উঠেছে হাটে। সেগুলোর দাম চড়া।


বিজ্ঞাপন


কুষ্টিয়া থেকে আসা বেপারী ওবায়দুল জানালেন, তারা এর আগে বড় গরু নিয়ে এসেছিলেন কিন্তু বিক্রি করতে পারেননি। ফলে এবার সব মাঝারি গরু নিয়ে এসেছেন। এবার মাঝারি গরুর চাহিদা বেশি বলে তিনি জানালেন।

এ হাটের অংশে তেমন এখনো রোদের দেখা মেলেনি।স্বাচ্ছন্দ্যে কেনাবেচা চলছে। বসিলা গার্ডেন সিটির খালি মাঠ ও ২৫ ফুট এলাকা পর্যন্ত গরু ভরে গেছে। ক্রেতারাও আসতে শুরু করেছে। বিকেলে হাট জমে ওঠতে পারে বলে মনে করছেন হাট সংশ্লিষ্টরা।

এমআইকে/এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর