রোববার, ২৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

ধামরাইয়ে শুরু হলো ‘নিরাপদ গরুর মেলা’

উপজেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৫ জুন ২০২৩, ১০:৩০ এএম

শেয়ার করুন:

ধামরাইয়ে শুরু হলো ‘নিরাপদ গরুর মেলা’

গ্রামীণ নারী ও পুরুষ প্রশিক্ষিত উদ্যোক্তাদের সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে পালন করা নিরাপদ গরুর সমাহারে ঢাকার ধামরাইয়ের সূতিপাড়ায় সপ্তাহব্যাপী স্পর্শ নিরাপদ গরুর মেলা শুরু হয়েছে।

বিশ্বব্যাংক এডিপি এবং পিকেএসএফ এর আর্থিক ও কারিগরি সহায়তায় বেসরকারি উন্নয়ন সংস্থা এসডিআই এর সার্বিক ব্যবস্থাপনায় এই গরুর মেলা শুরু হয়।


বিজ্ঞাপন


এসডিআইয়ের এসইপি প্রকল্পের আওতায় প্রকল্প ব্যবস্থাপক কৃষিবিদ মো. আব্দুল হাকিমের ব্যবস্থাপনায় এসডিআই এফটিসি আইআরসি প্রাঙ্গণে আয়োজিত এ মেলা উদ্বোধন করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ। সভাপতিত্ব করেন এসডিআই-এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক সামছুল হক।

বিশেষ অতিথি ছিলেন পিকেএসএফ-এর ডেপুটি প্রজেক্ট কোণ্ড অর্ডিনেটর (এসইপি) মো. জহিরুল হক ও ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশীদ।

সংস্থার সিইও সামছুল হক জানান, গ্রামীন নারী ও পুরুষ উদ্যোক্তাদের আর্থিক স্বাবলম্বী করে তুলতে এবং ভোক্তাদের কাছে বিশ্ব মানের স্বাস্থ্য সম্মত নিরাপদ গরু পৌঁছে দিতে এসডিআই এই নিরাপদ গরুর মেলার আয়োজন করেছে।

তিনি আরও বলেন, গরুকে সম্পূর্ণ নিরাপদ স্বাস্থ্য সম্মত এবং গরুর গোশতের পুষ্টিমান সঠিক রাখার জন্য লালন পালন থেকে শুরু করে যেসব করনীয় বিষয়াদী রয়েছে তার উপরই প্রশিক্ষণ দেয়া হয়েছে এসব উদ্যোক্তাদের।


বিজ্ঞাপন


এক প্রসঙ্গে তিনি বলেন এ মেলা থেকে স্বাস্থ্য সম্মত পুষ্টিমান সম্মৃদ্ধ গরু অলনাইন ব্যাংকিং সেবার মাধ্য বিক্রি হচ্ছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন– সংস্থার সহকারী পরিচালক মো. কামরুজ্জামান, সোহেলীয়া নাজনীন হক, প্রোগ্রাম অফিসার ইসমাইল হোসেন, আঞ্চলিক ব্যবস্থাপক অভিজিৎ কুমার দেবনাথ প্রমূখ।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর