রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ঈদের দিনও গরু নিয়ে হাটে ক্রেতার অপেক্ষায় তোতা মিয়া

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ জুন ২০২৩, ১০:৩১ পিএম

শেয়ার করুন:

ঈদের দিনও গরু নিয়ে হাটে ক্রেতার অপেক্ষায় তোতা মিয়া
ছবি: ঢাকা মেইল।

ঈদুল আজহাকে সামনে রেখে রাজধানীর পশুর হাটে ১০টি গরু এনে মৌসুমী গরু ব্যবসায়ী বনে গিয়েছিলেন হাজারীবাগের তোতা মিয়া। বড় বিনিয়োগ করে চেয়েছিলেন লাভবান হতে। তবে সেই আশায় গুড়ে বালি। সাতটি গরু বিক্রি হলেও বাকি তিনটি এখনো বিক্রির অপেক্ষায়। ফলে ঈদের দিনও হাটে ক্রেতার অপেক্ষায় রয়েছেন তোতা মিয়া।

বৃহস্পতিবার (২৯ জুন) রাত সাড়ে ৮টায় রাজধানীর হাজারীবাগ হাটে গিয়ে দেখা যায়, তোতা মিয়া একা তিনটি গরু নিয়ে বসে আছেন।


বিজ্ঞাপন


কথা হলে তিনি জানান, ঈদের তিন দিন আগে বিক্রির উদ্দেশ্যে ১০টি গরু কিনেছিলেন। পরে সেগুলো বিক্রির জন্য তুলেছিলেন হাজারীবাগ হাটে। তবে ক্রেতা সংকটে গরু বিক্রি হচ্ছিল না। সবশেষ বুধবার (২৮ জুন) লোকসানে মোট সাতটি গরু বিক্রি করেছেন।

Tota Miaতোতা মিয়া বলেন, ‘যে সাতটা গরু বিক্রি করছি, তাতে আমার লস হইছে এক লাখ ৮০ হাজার টাকা।’

তবে বুধবার সারারাতে গরুগুলোকে বিক্রির আপ্রাণ চেষ্টা করেছিলেন। কিন্তু বিক্রি করা সম্ভব হয়নি। এ নিয়ে হতাশা প্রকাশ করে মৌসুমী এই ব্যবসায়ী বলেন, ‘একেকটা গরুর যে কেনা দাম, তার থেকেও ১০-১৫ হাজার টাকা কম দাম চাইছি। তবুও বিক্রি করতে পারি নাই। আজ ঈদের দিন সকাল থেকে সারাটা দিন গরুগুলা নিয়ে বইসা আছি। যদি বিক্রি হয়! গরু তিনটা বেচতে পারলে বাঁচি।’Tota Miaএদিকে, গতকাল রাতভর বেচা-কেনা শেষে ব্যাপারী-ইজারাদার যে যার মতো হাট ত্যাগ করেছেন। এমনকি হাজারীবাগের এই অস্থায়ী হাটটির লাইটও বন্ধ। তবুও কোনো ক্রেতা এসে গরু তিনটি কিনে নিয়ে যাবেন, সেই আশায় বুক বেধে ঈদের দিনও চেয়ার পেতে বসে আছেন তোতা মিয়া।

মৌসুমী এই ব্যবসায়ী বলেন, এই গরু তিনটা বিক্রি হলে হয়তো আরও কিছু টাকা লোকসান হবে। তবে বিক্রি করতে না পারলে পুরাদস্তুর বিপদে পড়ব।


বিজ্ঞাপন


কারই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর