শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

৫ টাকায় ঈদের বাজার!

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৭ জুন ২০২৩, ০৪:২২ পিএম

শেয়ার করুন:

৫ টাকায় ঈদের বাজার!

বাউফল উপজেলায় মাত্র ৫ টাকায় ঈদুল আজহার প্রয়োজনীয় পণ্য সামগ্রী বিক্রি হচ্ছে।

২ কেজি আলু, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি পেঁয়াজ, আধা কেজি রসুন, ১ কেজি পোলাওয়ের চাল, আধা কেজি মসুর ডাল ও ১ প্যাকেট মসলা মাত্র ৫ টাকায় কিনতে পারছেন বাউফলের ৭০ জন দুস্থ নারী ও পুরুষ।


বিজ্ঞাপন


মাত্র ৫ টাকায় এতগুলো পণ্য কিনতে পেরে মহাখুশি সুবিধাভোগীরা।

মঙ্গলবার (২৭ জুন) উপজেলা পরিষদ চত্বরে ‘বাউফল বয়েজ-৮ পাবলিক ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশন’ নামের একটি সংগঠনের উদ্যোগে মাত্র ৫ টাকার বিনিময়ে এসব পণ্য বিক্রি করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- বাউফলের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা বায়েজিদুর রহমান, বাউফল বয়েজ-৮ পাবলিক ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মিরাজুল ইসলাম মিরাজ ও সাধারণ সম্পাদক রেদোয়ান রাকিব প্রমুখ।

আবদুর রহিম নামের এক বৃদ্ধ বলেন, কয়েকবছর আগে কর্মক্ষমতা হারিয়েছি। এখন কাজ করতে পারি না। এখানে এসে ৫ টাকায় বাজার করতে পেরে আমি খুশি।


বিজ্ঞাপন


 

২০১২ সাল থেকে বাউফল মডেল মাধ্যমিক বিদ্যালয়ের কয়েক শিক্ষার্থী সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে এলাকার দুস্থ অসহায় মানুষকে বিভিন্নভাবে সহায়তা দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় আসন্ন ঈদুল আজহা উপলক্ষে প্রয়োজনীয় পণ্য সামগ্রী নামমাত্র মূল্যে দুস্থদের হাতে পৌঁছে দিয়েছ।

সংগঠনের সভাপতি ডা. মিরাজুল ইসলাম মিরাজ বলেন, আগামীতেও দুস্থ মানুষের কল্যাণের জন্য এ ধরনের সহায়তা অব্যাহত থাকবে।

তিনি বলেন, ঈদে সবাই গরিবদের মাঝে মাংস বিতরণ করলেও আনুসাঙ্গিক প্রয়োজনীয় পণ্য সামগ্রী অনেকেই কিনতে পারেন না। তাই সবাইকে এ ধরনের কর্মসূচির মাধ্যমে দুস্থদের কল্যাণে এগিয়ে আসার আহ্বান জানাই।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর