রোববার, ২৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

ফেনীর তিন স্থানে ঈদের নামাজ আদায়

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৮ জুন ২০২৩, ০৪:৫২ পিএম

শেয়ার করুন:

ফেনীর তিন স্থানে ঈদের নামাজ আদায়

ফেনীর তিন স্থানে সৌদি আরবের অনুকরণে ঈদুল আজহা উদযাপন করা হয়েছে। এলাকাগুলো হচ্ছে - ফেনী সদর উপজেলার ফরহাদ নগর ইউনিয়নের পূর্ব সুলতানপুর ৭ নম্বর ওয়ার্ডে পৃথক দুটি পাড়ায় ও পরশুরাম পৌরসভার কোলাপাড়া ছয়ঘরিয়া এলাকা।

ফেনী সদর উপজেলার ফরহাদ নগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোশারফ হোসেন বলেন, তার ইউনিয়নের পূর্ব সুলতানপুর ৭ নম্বর ওয়ার্ডে পৃথক দুটি পাড়ায় সৌদি আরবের অনুকরণে কিছু সংখ্যক লোক পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় ও পশু কোরবানি করেছে। তাদের মধ্যে একটি অংশ পূর্ব সুলতানপুর শাহ আমানিয়া জাহাগিরিয়া দরবার শরীফে মাওলানা মোহাম্মদ গোলাম নবীর নেতৃত্বে আয়োজিত জামাতে অনুষ্ঠিত ঈদের নামাজ আদায় করেন।


বিজ্ঞাপন


গ্রামের যুব সমাজের প্রতিনিধি সানা উল্যাহ বলেন, স্বাধীনতার পর থেকে গত প্রায় ৫০ বছর আগে থেকে ওই গ্রামে পীর সাহেবের অনুসারীরা সৌদি আরবের অনুকরণে ঈদ উদযাপন করে থাকেন।

Feni

অপরদিকে একই গ্রামের অপর অংশের নেতৃত্বে ছিলেন পূর্ব সুলতানপুর রশিদিয়া দরবার শরীফের মরহুম মাওলানা গোলাম কিবরিয়া পীরমিয়ার ছেলে মুহাম্মদ সুলতান মাহমুদের নেতৃত্বে ঈদের নামাজ আদায় করেন। নামাজের পর পশু কোরবানি করা হয়েছে।

ইউপি চেয়ারম্যান বলেন, তাদের ফরহাদ নগর ইউনিয়নের ওই দুই সমাজে বহু বছর আগে থেকেই সৌদি অনুসারীরা প্রতি বছর শান্তিপূর্ণভাবে ঈদুল ফিতর ও ঈদুল আজহার নামাজ আদায় করে আসছেন। আজ বুধবারও তারা অত্যন্ত সুন্দর পরিবেশে তাদের নামাজ আদায় ও পশু কোরবানি করেছেন।


বিজ্ঞাপন


এ দিকে পরশুরাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, ফেনীর পরশুরাম পৌরসভার কোলাপাড়া ছয়ঘরিয়া এলাকায় গত কয়েক বছর থেকে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর মীর হোসেনের নেতৃত্বে সৌদি আরবের অনুসরণে বুধবার ঈদুল আজহার নামাজ আদায় ও পশু কোরবানি করেছেন।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর