শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঈদে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২ এপ্রিল ২০২৩, ০৩:০৭ পিএম

শেয়ার করুন:

ঈদে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলবে না: স্বরাষ্ট্রমন্ত্রী
ফাইল ছবি

আসন্ন ঈদুল ফিতরে পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল চলবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, নিয়ম মেনে অন্যান্য যানবাহন পদ্মা সেতু দিয়ে চলাচল করতে পারলেও বাইক চলতে পারবে না।

বুধবার (১২ এপ্রিল) ঈদুল ফিতরের সময় সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা, শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ ও ছুটি প্রদান, সড়ক মহাসড়ক নিরাপদ ও যানজটমুক্ত রাখা নিয়ে বৈঠক শেষে এসব কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


২০২২ সালের ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করা হয়। উদ্বোধনের প্রথম দিন রাতে সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই তরুণ নিহত হয়। এরপর সেতুতে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়।

padma

সেতুতে পুনরায় মোটরসাইকেল চালানোর অনুমতি দিতে দীর্ঘদিন ধরেই দাবি জানিয়ে আসছিল বাইকাররা। যেকোনো শর্ত মেনে সেতুতে মোটরসাইকেল নিয়ে চলাচল করতে চান। ঈদের আগে বাইক নিয়ে স্বপ্নের সেতু পাড়ি দিতে পারবেন বলে আশা করলেও তাদের স্বপ্ন পূরণে আরও অপেক্ষা করতে হবে।

বুধবার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আসন্ন ঈদুল ফিতরে পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল চলবে না। তবে নিয়ম মেনে মহাসড়কে মোটরসাইকেল চলাচল করতে পারবে।


বিজ্ঞাপন


আসাদুজ্জামান খান কামাল বলেন, পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের বিকল্প হিসেবে মাওয়া ফেরিঘাটে ফেরির ব্যবস্থা রাখা হবে।

ঈদুল ফিতরে সারাদেশ নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঈদকে কেন্দ্র করে সারা দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি যানজট নিরসনে পদক্ষেপ নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে তৈরি পোশাক শিল্প কারখানার শ্রমিকদের বেতন-ভাতা যথাসময়ে পরিশোধের বিষয়ে কারখানা মালিকদের আহ্বান জানানো হয়েছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ’ঈদকে কেন্দ্র করে চুরি, ডাকাতি, ছিনতাই, মলম পার্টি ও জাল নোট বন্ধে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর থাকবে। সঙ্গে গোয়েন্দা বাহিনীও কাজ করবে। জাল টাকা বিস্তার রোধে মানি স্কোয়াড থাকবে। কেনাকাটা স্বাচ্ছন্দ্যে করতে শপিংমলে নারী পুলিশ সদস্যসহ আইনশৃঙ্খলা বাহিনী টহলে থাকবেন। বিশেষ রাস্তা ও মোড়ে নিরাপত্তাব্যবস্থা জোরদার থাকবে। ঈদের ছুটিতে কূটনৈতিক পাড়াসহ সকল গুরুত্বপূর্ণ এলাকায় বিশেষ নিরাপত্তাব্যবস্থা থাকবে।’

ঈদের সময় কোনো গাড়ি হাইওয়েতে আটকানো হবে না জানিয়ে মন্ত্রী বলেন, ঈদের সময় দুর্ঘটনা এড়াতে সকল গণপরিবহন টার্মিনাল স্টেশনে উদ্ধার যন্ত্রপাতি প্রস্তুত থাকবে। মাদক চোরাচালান রোধে বিজিবিকে নির্দেশ দেওয়া হয়েছে। যেকোনো সহায়তা দিতে ৯৯৯ সার্ভিসকে আরও সমৃদ্ধ করা হবে। ঈদের তিন দিন আগে মালবাহী ট্রাকে নির্মাণসামগ্রী পরিবহন বন্ধ থাকবে। ঈদের ছুটির সময় শিল্পাঞ্চলে ব্যাংক খোলা থাকবে।’

এমআইকে/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর