শুক্রবার, ২১ জুন, ২০২৪, ঢাকা

পদ্মা সেতুতে নেমে ছবি তুললে গুনতে হবে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ জুন ২০২২, ০৩:২৯ পিএম

শেয়ার করুন:

পদ্মা সেতুতে নেমে ছবি তুললে গুনতে হবে জরিমানা
ছবি সংগৃহীত

পদ্মা সেতুতে আইন বাস্তবায়নে কঠোর উদ্যোগ নিচ্ছে স্থানীয় প্রশাসন। সেতু পারের সময় এখন থেকে নেমে ছবি তুললে জরিমানা গুনতে হবে।

সেতুটি উদ্বোধনের আগেও ছবি তোলায় নিষেধাজ্ঞা থাকলেও সেটি চালুর পর থেকে অনেকেই সেই নিষেধাজ্ঞা মানছেন না। আবেগে যে যার মতো গাড়ি থামিয়ে ছবি উঠাচ্ছেন। তবে সেই সুযোগ আর দেবে না প্রশাসন। আগামীকাল (সোমবার) থেকে পদ্মা সেতুতে নেমে ছবি তুললে জরিমানার কবলে পড়তে হবে। একই সঙ্গে বাইকের গতি কিংবা নিয়ম না মানলে নেওয়া হবে কঠোর ব্যবস্থা।


বিজ্ঞাপন


রোববার (২৬ জুন) দুপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব তথ্য জানান শরীয়তপুরের জাজিরা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা ফারজানা।

তিনি বলেন, জেলা প্রশাসকের নির্দেশে নির্বাহী ক্ষমতা বলে জাজিরা প্রান্তে পরিদর্শন করতে এলাম। সাধারণ মানুষ সেতুতে উঠে ছবি, সেলফি তুললে কিংবা পদ্মা সেতুর ওপরে বসলেই জরিমানা করা হবে। আমরা প্রথম দিনেই দেখছি সাধারণ মানুষ সেতু পার হতে গিয়ে ছবি তুলছেন। আজ প্রথম দিন শিথিল থাকলেও কাল (সোমবার) থেকেই কঠোর ব্যবস্থা নেব আমরা। সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে উম্মে হাবিবা ফারজানা বলেন, যেসব বাইকচালক নির্ধারিত গতির চেয়ে বেশি গতিতে বাইক চালাবেন, তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

দক্ষিণাঞ্চলের মানুষের স্বপ্নের সেতুটি উদ্বোধনের পরদিনই সেটি দিয়ে যান চলাচল শুরু হয়েছে। বাস, প্রাইভেটকার, মাইক্রোবাস ও মোটরসাইকেল থামিয়ে মোবাইল ক্যামেরায় সেলফি তোলার হিড়িক পড়েছে। রোববার সকাল থেকে দেখা যায় পদ্মা সেতু পার হতে যাওয়া লোকজন নিজেদের বাইক কিংবা গাড়ি থেকে নেমে সেতুর ওপরে দাঁড়িয়ে ছবি তুলেছেন। অনেকে টিকটক কিংবা ভিডিও করে সেগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করছেন।

যদিও পদ্মা সেতুর ওপর যানবাহন দাঁড়ানো ও যানবাহন থেকে নেমে ছবি তোলার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ। সেতু কর্তৃপক্ষের বিজ্ঞপ্তিতে বলা হয়ছে, পদ্মা সেতুর ওপর অনুমোদিত গতিসীমা ৬০ কিলোমিটার/ঘণ্টা, পদ্মা সেতুর ওপর যেকোনো ধরনের যানবাহন দাঁড়ানো ও যানবাহন থেকে নেমে সেতুর ওপর দাঁড়িয়ে ছবি তোলা বা হাঁটা সম্পূর্ণ নিষেধ।


বিজ্ঞাপন


ডব্লিউএইচ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর