শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

১২ ঘণ্টায় পদ্মা সেতু পার হয়েছে ৭ হাজার মোটরসাইকেল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ এপ্রিল ২০২৩, ০৪:১৮ এএম

শেয়ার করুন:

১২ ঘণ্টায় পদ্মা সেতু পার হয়েছে ৭ হাজার মোটরসাইকেল

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের শুরুর প্রথম দিনে প্রথম প্রথম ১২ ঘণ্টায় পার হয়েছে ৭ হাজারের বেশি মোটরসাইকেল। বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকাল থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হয়েছে। প্রথম দিনে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৭ হাজার ১০৫টি মোটরসাইকেল পদ্মা সেতু অতিক্রম করেছে।

এ তথ্য নিশ্চিত করে সেতু বিভাগের সচিব মঞ্জুর হোসেন বলেন, প্রথম দিনে সামগ্রিক অভিজ্ঞতা বেশ ভালো, কারণ বেশিরভাগ মোটরসাইকেল চালক নির্দেশাবলি মেনে লেন অনুসরণ করেছেন।


বিজ্ঞাপন


শর্তসাপেক্ষে পদ্মা সেতুতে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে মোটরসাইকেল চলাচল শুরু করে সেতু কর্তৃপক্ষ। ভোর থেকেই মাওয়া প্রান্তের টোলপ্লাজার সামনে জড়ো হতে থাকেন মোটরসাইকেল চালকরা। এ সময় টোলপ্লাজা থেকে পদ্মা সেতু উত্তর থানা পর্যন্ত মোটরসাইকেলের দীর্ঘ সারি তৈরি হয়। সকাল সাড়ে ৮টা পর্যন্ত টোলপ্লাজার সামনে দীর্ঘ জট থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কমতে শুরু করে মোটরসাইকেলের চাপ। সকাল ১০টার পর থেকেই অনেকটাই স্বাভাবিক হয়ে আসে পরিস্থিতি।

গেল বছর পদ্মা সেতু চলাচলের জন্য খুলে দেওয়ার এক দিন পর মোটরসাইকেল চলাচল বন্ধ করে দেওয়া হয়। ঈদে ঘরমুখী মানুষের দুর্ভোগ কমাতে গত মঙ্গলবার একনেকের বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল চলাচল করতে দেওয়ার নির্দেশনা দেন। পরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গণভবনে সাংবাদিকদের মোটরসাইকেল চালুর বিষয়টি অবহিত করেন।

মঞ্জুর হোসেন জানান, মাওয়া প্রান্ত থেকে মধ্যরাত ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মোট ১৬ হাজার ২১৮টি যানবাহন পদ্মা সেতু পার হয়েছে। মোট টোল আদায় হয়েছে ১ কোটি ৬৫ লাখ টাকা। এর মধ্যে ৬ হাজার ৫৪১টি বাইক ছিল।

অন্যদিকে জাঞ্জিরা প্রান্ত থেকে মোট ৭ হাজার ৯১৮টি যানবাহন সেতু পার হয়েছে। টোল আদায় হয়েছে ১ কোটি ১০ লাখ টাকা। যানবাহনের মধ্যে ৫৬৪টি বাইক ছিল।


বিজ্ঞাপন


/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর