শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

পদ্মা সেতুর উদ্বোধনে সংসদে শুকরিয়া আদায় প্রধানমন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৯ জুন ২০২২, ০৬:৪৬ পিএম

শেয়ার করুন:

পদ্মা সেতুর উদ্বোধনে সংসদে শুকরিয়া আদায় প্রধানমন্ত্রীর

দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে স্বপ্নের পদ্মা সেতু। চার দিন আগে ২৬ জুন থেকে যান চলাচল শুরু হয়েছে। প্রমত্তা পদ্মার বুকে নিজেদের টাকায় নির্মিত সবচেয়ে বড় অবকাঠামোটি চালু হওয়ায় সারাদেশের মানুষের মতো উচ্ছ্বসিত সেতুটি নির্মাণে নেতৃত্ব দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতীয় সংসদের বাজেট অধিবেশনে নিজের উচ্ছ্বাসের কথা জানিয়ে পদ্মা সেতু চালু হওয়ায় মহান আল্লাহর কাছে শুকরিয়া জানান বঙ্গবন্ধুকন্যা।


বিজ্ঞাপন


বুধবার (২৯ জুন) বিকালে জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের সংসদ সদস্য মেরিনা জাহানের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শুকরিয়া আদায় করে বলেন, দেশি ও বিদেশি সব ষড়যন্ত্র এবং বাধা-বিপত্তি পেরিয়ে পদ্মা সেতুর স্বপ্ন আজ বাস্তবে রূপ পেয়েছে। গত ২৫ জুন ২০২২ স্বপ্নের পদ্মা সেতু শুভ উদ্বোধন করা হয়েছে। মহান রাব্বুল আলামিনের কাছে লাখো শুকরিয়া জানাই। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।

PADMA-2

গত ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পরদিন যান চলাচলের জন্য খুলে দেওয়া হয় দেশের দীর্ঘতম সেতুটি। এখন নির্বিঘ্নে দিনভর চলছে যানবাহন। প্রতিদিন টোল আদায় হচ্ছে কোটি টাকার বেশি।

শেখ হাসিনা বলেন, অনেক বাধা-বিপত্তি উপেক্ষা করে আর ষড়যন্ত্রের জাল ছিন্ন করে প্রমত্ত পদ্মার বুকে আজ বহু-কাঙ্ক্ষিত সেতু দাঁড়িয়ে গেছে। এ সেতু শুধু ইট-সিমেন্ট-স্টিল-লোহা-কংক্রিটের একটি অবকাঠামো নয় এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব, আমাদের সক্ষমতা আর মর্যাদার প্রতীক। এ সেতু বাংলাদেশের জনগণের।


বিজ্ঞাপন


বিইউ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর