রোববার, ২৬ মে, ২০২৪, ঢাকা

শর্ত মেনে হলেও পদ্মা সেতুতে চলাচল করতে চান বাইকাররা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩ মার্চ ২০২৩, ০৪:৩০ পিএম

শেয়ার করুন:

শর্ত মেনে হলেও পদ্মা সেতুতে চলাচল করতে চান বাইকাররা

স্বপ্নের পদ্মা সেতু চালুর শুরুতে এই সেতু দিয়ে মোটরসাইকেল চলাচলের অনুমতি থাকলেও এখন তা বন্ধ রয়েছে। প্রয়োজনে শর্ত মেনে হলেও পদ্মা সেতু দিয়ে চলাচল করতে চান বাইকাররা। এজন্য তারা কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়েছেন, আগামী ঈদের আগে প্রয়োজনে সুনির্দিষ্ট আইন করে দিয়ে হলেও পদ্মা সেতু সেতুতে যেন বাইক চলাচলের অনুমতি দেওয়া হয়।  

শুক্রবার (৩ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে তারা এই দাবি জানানো হয়। মানববন্ধনে বিভিন্ন বাইকার সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন।


বিজ্ঞাপন


গত ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পরদিন যান চলাচলের জন্য সেতু খুলে দেওয়া হয়। প্রথম দিনেই পদ্মা সেতুতে ঘটে মোটরসাইকেল দুর্ঘটনা। এতে দুজন মারাও যান। এরপরই পুনরায় আদেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করে সরকার। ২৭ জুন সোমবার ভোর ৬টা থেকে এই নিষেধাজ্ঞা চালু হয়েছে, যা এখনো চলছে। বলা হয়েছিল পদ্মা সেতুতে স্পিডগান ও সিসিটিভি স্থাপনের পরই মোটরসাইকেল চলাচলের অনুমতি দেবে সরকার। তবে এখন পর্যন্ত অনুমতির কোনো লক্ষণ নেই।

এদিকে মানববন্ধনে চালকরা বাইকারদের ওপর চাপিয়ে দেওয়া আইন শিথিল করার দাবি জানান। মোটরসাইকেল চলাচল নীতিমালাকে জনবিরোধী আখ্যায়িত করে তা প্রত্যাহারের দাবি জানান।

বাইকাররা বলেন, মহাসড়কে মোটরসাইকেল চলাচল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। সড়কে মৃত্যুর মিছিলের জন্য বাইকাররা দায়ী নয়। গতি কিংবা সিসি নিয়ন্ত্রণ করে দুর্ঘটনা রোধ সম্ভব নয় বলেও মনে করেন মোটরসাইকেল চালকরা।

জেবি


বিজ্ঞাপন


 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর