বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

১০০ বছরের গ্যারান্টি পদ্মা সেতুর

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৫ জুন ২০২২, ১২:৩২ পিএম

শেয়ার করুন:

১০০ বছরের গ্যারান্টি পদ্মা সেতুর

পদ্মা সেতু ১০০ বছরের গ্যারান্টি দিয়ে নির্মাণ করা হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রী পরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

শনিবার (২৫ জুন) পদ্মা সেতুর মাওয়া প্রান্তে সুধী সমাবেশস্থলে পৌঁছে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এমন তথ্য জানান।


বিজ্ঞাপন


খন্দকার আনোয়ারুল বলেন, পদ্মা সেতু প্রকল্পে পাঁচ হাজারের বেশি কর্মকর্তা-কর্মচরীরা কাজ করেছেন। আমি সবার প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি বলেন, পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে উভয় পাড়ে যারা এসেছেন তাদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা। এই সেতুটি ১০০ বছরের গ্যারান্টি দিয়ে নির্মাণ হয়েছে। এই সেতুর রক্ষণাবেক্ষণে আমাদের সবাইকে সহযোগীতা করতে হবে।

সেতু প্রকল্পের পরিচালক (পিডি) মো. শফিকুল ইসলাম। ডেপুটি পরিচালক ছিলেন কামরুজ্জামান। এক বছর আগে তার (কামরুজ্জামান) কিডনি ট্রান্সপ্লান্টের কথা। কিন্তু সেতুর উদ্বোধনের জন্য তিনি কিডনি ট্রান্সপ্লান্ট করেননি। উদ্বোধনের পর তিনি চিকিৎসায় যাবেন।

সচিব আরও বলেন, আমরা গর্ব অনুভব করি, কামরুজ্জামানের মতো এমন সৎ, ডেডিকেটেড মানুষ আমাদের সঙ্গে ছিলেন।


বিজ্ঞাপন


এরপর আনোয়ারুল ইসলাম আরও কয়েকজন সংশ্লিষ্ট কর্মকর্তার সঙ্গে পরিচয় করিয়ে দেন।

এর আগে পদ্মা সেতু উদ্বোধনে মাওয়ায় আয়োজিত সুধী সমাবেশস্থলে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সুধী সমাবেশে উপস্থিত ছিলেন সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী, বিভিন্ন বাহিনীর প্রধান, সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা। সেখানেই স্মারক ডাকটিকিট, স্যুভেনির শিট, উদ্বোধনী খাম এবং বিশেষ সিলমোহর উন্মোচন করেন প্রধানমন্ত্রী।

এআইএম/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর