বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলবে কি না, জানা যাবে আরও ৪ সপ্তাহ পর

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩, ০২:২০ পিএম

শেয়ার করুন:

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলবে কি না, জানা যাবে আরও ৪ সপ্তাহ পর

দক্ষিণবঙ্গের প্রবেশপথ পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের নির্দেশনা চেয়ে দায়ের করা রিটের শুনানি ৮ সপ্তাহের জন্য মুলতবি করা হয়েছিল। আজ আবার ৪ সপ্তাহের সময় পেল সরকার পক্ষ।

বুধবার (২৯ মার্চ) এ বিষয়ে করা রিটের শুনানি করে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আজ আদালতে রিটের পক্ষে শুনানি করেন তৈমুর আলম খন্দকার ও অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম।


বিজ্ঞাপন


পরে আদালত থেকে বেরিয়ে আদেশের বিষয়টি ঢাকা মেইলকে নিশ্চিত খন্দকার তৈমুর আলম খন্দকার। তিনি বলেন, পদ্মা সেতুতে মোটর সাইকেল চলবে কী না, এ বিষয়ে আদালত সরকারকে ৮ সপ্তাহের সময় দিয়েছিল। এসময়ের মধ্যে সরকার একটি চিঠি দিয়েছেন আমাদের। চিঠিতে আমরা পজিটিভ সাড়া পেয়েছি। আজকে সরকারকে আবার ৪ সপ্তাহের সময় দিলেন আদালত। আগামী ৪ সপ্তাহের মধ্যে সরকার জবাব দেবে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলবে কি না।

এর আগে, গত ২৫ জানুয়ারি পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের নির্দেশনা চেয়ে বাংলাদেশ রিপাবলিক্যান পার্টি নামে একটি সংগঠনের চেয়ারম্যান আবু হানিফ হৃদয় জনস্বার্থে এই রিট দায়ের করেন। সড়ক পরিবহন ও সেতু সচিব, পদ্মা সেতু কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়েছে।
 
গত ১৫ জানুয়ারি পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের নির্দেশনা চেয়ে দায়ের করা রিট খারিজ করে দেন হাইকোর্ট। একই ব্যক্তি আজও রিট দায়ের করেছেন। ওইদিন বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. ইকবাল কবীরের হাইকোর্ট বেঞ্চ রিট খারিজের আদেশ দেন। ওই সময় দায়ের করা রিটে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করে সরকারের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করা হয়।

গত বছরের ২৭ জুন পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করে সরকার। ২৬ জুন রাতে তথ্য অধিদফতরের এক তথ্য বিবরণীতে বিষয়টি জানানো হয়।

এআইএম/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর