বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

পদ্মা সেতুর উদ্বোধন: জেনেভাস্থ বাংলাদেশ দূতাবাসে আনন্দ উৎসব

প্রবাস ডেস্ক
প্রকাশিত: ২৭ জুন ২০২২, ০৯:০৮ এএম

শেয়ার করুন:

পদ্মা সেতুর উদ্বোধন: জেনেভাস্থ বাংলাদেশ দূতাবাসে আনন্দ উৎসব

স্বপ্নের পদ্মা সেতুর শুভ উদ্বোধন উপলক্ষে প্রামাণ্যচিত্র প্রদর্শন, আলোচনা সভা ও প্রার্থনার মধ্য দিয়ে আনন্দ উৎসব উদযাপন করেছে সুইজারল্যান্ডের জেনেভাস্থ বাংলাদেশ দূতাবাস। 

রাষ্ট্রদূত মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এবং প্রথম সচিব গৌতম কুমার দের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে রাষ্ট্রপতির বাণী পাঠ করেন ইকনমিক মিনিস্টার ড. আল আমিন প্রামাণিক ও প্রধানমন্ত্রী কর্তৃক প্রেরিত বাণী পাঠ করেন কমার্সিয়াল কাউন্সেলর দেবব্রত চক্রবর্তী।


বিজ্ঞাপন


শুরুতেই বাঙালি জাতির আত্মবিশ্বাস ও আত্মমর্যাদার প্রতীক স্বপ্নের ‘পদ্মা সেতু’ উদ্বোধন উপলক্ষ্যে নির্মিত আবহ সংগীত পরিবেশনা এবং পদ্মা সেতুর উপরে নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন— সুইজারল্যান্ড আওয়ামী লীগের সভাপতি জমাদার নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক শ্যামল খান এবং সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মাসু খান দুলাল।

‘ক্রমবর্ধমান অর্থনৈতিক সক্ষমতার ও আত্মনির্ভরশীলতার বহিঃপ্রকাশ’- বলেছেন জেনেভায় নিযুক্ত জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মোঃ মোস্তাফিজুর রহমান। তিনি আরও বলেন, এই সেতু নির্মাণ ভবিষ্যতে এ ধরনের মেগা প্রজেক্ট বাস্তবায়নে সাহস ও অনুপ্রেরণা যোগাবে।

বক্তাগণ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব ও সাহসিকতার পরিচায়ক পদ্মা সেতু বাংলাদেশের সামগ্রিক অর্থনীতিতে গতিশীলতা বৃদ্ধির পাশাপাশি দক্ষিণ পশ্চিমাঞ্চলের মানুষের জীবনমান উন্নয়নেও বিশেষ ভূমিকা রাখবে।


বিজ্ঞাপন


দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও প্রবাসী বাঙালিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অনুষ্ঠানটি একটি আনন্দঘন পরিবেশে রূপ নেয়।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন— সুইজারল্যান্ড আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আকবর আলী, আশরাফুল ইসলাম আজাদ, সসীম গৌরি চরন, সুমন চাকমা প্রমুখ। আবু বকর মোল্লার দোয়া পাঠ ও সবশেষ দেশীয় খাবারের নৈশভোজের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর