রোববার, ১৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলে রিটের শুনানি আজ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২৩, ০৯:৩৮ এএম

শেয়ার করুন:

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলে রিটের শুনানি আজ

দেশের সর্ববৃহৎ পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলে অনুমতি চেয়ে রিটের শুনানি আজ। রোববার (১৫ জানুয়ারি) বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে বিষয়টি শুনানির জন্য রয়েছে।

এ বিষয়টি ঢাকা মেইলকে নিশ্চিত করেছেন রিটকারী আইনজীবী অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম।


বিজ্ঞাপন


তিনি বলেন, পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলে নিষিদ্ধ করা সরকারের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিটের শুনানি করা হবে আজ। এটি আজকের কার্য তালিকায় আছে।

এই আইনজীবী জানান, আমরা রিটে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলে নিষিদ্ধ করা সরকারের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জে করেছি। পাশাপাশি পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের নির্দেশনাও চেয়েছি।

এর আগে গত বৃহস্পতিবার (১২ জানুয়ারি) রিটকারি আইনজীবী ইয়ারুল ইসলাম জানান, বাংলাদেশ রিপাবলিক্যান পার্টি নামে একটি সংগঠনের চেয়ারম্যান আবু হানিফ হৃদয় জনস্বার্থে এ রিট দায়ের করেন।

এতে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব এবং বাংলাদেশ সেতু কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে। এর আগে ২০২২ সালের ২৬ জুন সেতুতে যান চলাচলের প্রথম দিনেই মোটরসাইকেল দুর্ঘটনাসহ হতাহতের ঘটনা ঘটে। পরে ২০২২ সালের ২৬ জুন গৃহীত সিদ্ধান্ত অনুসারে পরদিন ২৭ জুন পদ্মা সেতুতে মোটরসাইকেলের চলাচল নিষিদ্ধ ঘোষণা করে সরকার।


বিজ্ঞাপন


সরকারের পক্ষ থেকে বলা হয়, পুনরাদেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে।

এআইএম/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর