শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

পদ্মা সেতুর উদ্বোধনীতে নজর কাড়ল বিমান বাহিনীর ফ্লাইপাস্ট

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ জুন ২০২২, ০৬:৫৫ পিএম

শেয়ার করুন:

পদ্মা সেতুর উদ্বোধনীতে নজর কাড়ল বিমান বাহিনীর ফ্লাইপাস্ট

দেশবাসীর বহুল প্রতীক্ষিত ‘স্বপ্নজয়ের পদ্মা সেতু’ এর শুভ উদ্বোধনী অনুষ্ঠান শনিবার (২৫ জুন) অত্যন্ত আড়ম্বরভাবে অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পদ্মা সেতুর উদ্বোধন করেন। তাৎপর্যমণ্ডিত ঐতিহাসিক এই অনুষ্ঠানকে রঙিন করতে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নানের নির্দেশে এক বর্ণিল ও মনোজ্ঞ ফ্লাইপাস্টের আয়োজন করা হয়। আয়োজনটি উপস্থিত সবার নজর কাড়ে। 

গ্রুপ ক্যাপ্টেন মো. মনিরুজ্জামান হাওলাদারের নেতৃত্বে বাংলাদেশ বিমান বাহিনীর যুদ্ধবিমান, পরিবহন বিমান ও হেলিকপ্টারসহ মোট ২৮টি বিমান এই ফ্লাইপাস্টে অংশগ্রহণ করে। এই ফ্লাইপাস্টে মিগ-২৯ ও এফ-৭ সিরিজের যুদ্ধবিমান, সি-১৩০জে ও এল-৪১০ পরিবহন বিমান, এবং গ্রোব-১২০ টিপি প্রশিক্ষণ বিমান বিভিন্ন ধরনের ফরমেশন উড্ডয়নের পাশাপাশি বর্ণিল ধোঁয়া ছেড়ে অনুষ্ঠানস্থল অতিক্রম করে।


বিজ্ঞাপন


পদ্মা সেতুর এই উদ্বোধনী অনুষ্ঠানকে মহিমান্বিত করতে জাতীয় পতাকাকে সামনে রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতি, উদ্বোধনকৃত পদ্মা সেতু ও ‘জয় বাংলা’ ব্যানার নিয়ে এগিয়ে যায় পাঁচটি এমআই-১৭ হেলিকপ্টার।

এছাড়াও একটি বেল-২১২ হেলিকপ্টার থেকে অনুষ্ঠানে আগত অতিথিদের জন্য লিফলেট বিতরণ করা হয়। সবশেষে, অনুষ্ঠানের আবহের সাথে সামঞ্জস্য রেখে সাতটি কে-৮ডব্লিউ এবং একটি মিগ-২৯ বিমান কর্তৃক এক মনোমুগ্ধকর অ্যারোবেটিক প্রদর্শনীর মাধ্যমে ফ্লাইপাস্ট সমাপ্ত হয়।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর