সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

পদ্মা সেতুতে একদিনে ৩৩ হাজার যানবাহন পারাপার

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২৩, ০২:১৯ পিএম

শেয়ার করুন:

পদ্মা সেতুতে একদিনে ৩৩ হাজার যানবাহন পারাপার
ফাইল ছবি

গত বছর জুনে চালু হয় স্বপ্নের পদ্মা সেতু। দেশের সবচেয়ে দীর্ঘ সেতুটি চালুর পর থেকে দুই ঈদের আগে-পরে এবং সরকারি ছুটির দিনগুলোতে বেশি যানবাহন চলাচল করে এটি দিয়ে। ফলে ঈদের সময় টোল আদায়ও অন্যান্য সময়ের তুলনায় অনেক বেশি হয়। এবারের ঈদের আগে পরেও তাই ঘটেছে। ঈদের ছুটির পর গত ২৪ ঘণ্টায় ৩৩ হাজারের বেশি যানবাহন পার হয়েছে পদ্মা সেতু দিয়ে। এসব যান থেকে আদায় হয়েছে আড়াই কোটি টাকার বেশি।

মঙ্গলবার (২৫ এপ্রিল) পদ্মা সেতুর অতিরিক্ত পরিচালক আমিরুল হায়দার চৌধুরী এতথ্য জানিয়েছেন। তিনি জানান, পদ্মা সেতুতে গত ১ দিনে (২৪ ঘণ্টা) টোল আদায় হয়েছে ২ কোটি ৫৫ লাখ ৪ হাজার ৩০০ টাকা।


বিজ্ঞাপন


তথ্য অনুযায়ী, সোমবার পদ্মা সেতুর মাওয়া টোল প্লাজা দিয়ে ১৫ হাজার ৪৭৮টি গাড়ি পদ্মা সেতু অতিক্রম করেছে। অন্যদিকে জাজিরা প্রান্ত দিয়ে ১৮ হাজার ১৫৯টি গাড়ি পদ্মা সেতু অতিক্রম করেছে। এ সময় পদ্মা সেতু দিয়ে মোট ৩৩ হাজার ৬৩৭টি গাড়ি পারাপার হয়।

আমিরুল হায়দার চৌধুরী বলেন, গত রোববার দিবাগত রাত ১২টা থেকে সোমবার (২৪ এপ্রিল) রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ২৪ ঘণ্টায় পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেলসহ মোট ৩৩ হাজার ৬৩৭টি গাড়ি পারাপার হয়। এতে মোট ২ কোটি ৫৫ লাখ ৪ হাজার ৩০০ টাকা টোল আদায় হয়েছে।

পাঁচ দিনের ছুটির পর ইতোমধ্যে খুলেছে সরকারি অফিস-আদালত। স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন শেষে কর্মস্থলে ফিরতে শুরু করেছে মানুষ। ফলে রাজধানীমুখী বিভিন্ন মহাসড়কে বেড়েছে যানবাহনের চাপ।

এদিকে পদ্মা সেতু চালুর পর একদিন চলার সুযোগ পেলেও এতদিন মোটরসাইকেল চলাচল বন্ধ ছিল। তবে এবার ঈদের উপহার হিসেবে প্রধানমন্ত্রী সেতু দিয়ে মোটরসাইকেল চলার সুখবর দেন। ফলে হাজার হাজার মোটরসাইকেল চালক পরিবারের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে বাইকে চেপে পদ্মা সেতু পাড়ি বাড়ি যান।


বিজ্ঞাপন


বিইউ/এমআর

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর