রোববার, ২১ এপ্রিল, ২০২৪, ঢাকা

হেলমেট না থাকায় পদ্মা সেতুতে এসে গুনলেন জরিমানা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ জুন ২০২২, ০৫:১৪ পিএম

শেয়ার করুন:

হেলমেট না থাকায় পদ্মা সেতুতে এসে গুনলেন জরিমানা

পদ্মা সেতুর জাজিরা টোলপ্লাজা থেকে স্বপ্নের পদ্মা সেতু দেখতে এসেছিলেন আয়ূব খান। সেতুর ওপাড়ে যাওয়ার ইচ্ছে ছিল তার। কিন্তু মোটরসাইকেল যাত্রায় হেলমেট না থাকায় ভ্রাম্যমাণ আদালতে ১০০ টাকা জরিমানা দিয়ে হয়েছে তাকে। পদ্মা সেতুর ভ্রাম্যমাণ আদালতে এই প্রথম জরিমানা।

রোববার (২৬ জুন) পদ্মা সেতুর জাজিরা টোলপ্লাজা প্রান্তে ভ্রাম্যমাণ আদালত দুপুর ২টার দিকে তাকে জরিমানা করে।


বিজ্ঞাপন


আয়ূব খান বলেন, ঘুরতে এসেছিলাম স্বপ্নের পদ্মা সেতু। এরপর ইচ্ছে হলো সেতু পার হয়ে ওই পাশে যাই। কিন্তু যখন টোলপ্লাজা পার হতে যাই তখনই সেখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলমেট না থাকায় জরিমানা করেন। হেলমেট ছাড়া যে সেতু পার হওয়া যাবে না এই বিষয়টি আমার জানা ছিল না।

এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং শরীয়তপুরের জাজিরা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা ফারজানা বলেন, মোটরসাইকেল যাত্রায় হেলমেট বাধ্যতামূলক। সেটি সেতু পার হওয়ার ক্ষেত্রে আরও বেশি গুরুত্বপূর্ণ। তাই হেলমেট না থাকায় তাকে ১০০ টাকা জরিমানা করা হয়।

শনিবার (২৫ জুন) দুপুর ১২টায় পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর আনুষ্ঠানিকভাবে আজ রোববার সকাল থেকে পদ্মা সেতুতে যান-চলাচল শুরু হয়েছে। আগামীকাল (সোমবার) থেকে পদ্মা সেতুতে নেমে ছবি তুললেও জরিমানার কবলে পড়তে হবে। একই সঙ্গে বাইকের গতি কিংবা নিয়ম না মানলে নেওয়া হবে কঠোর ব্যবস্থা জানিয়েছেন স্থানীয় প্রশাসন।

ডব্লিউএইচ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর