পদ্মা সেতুতে নেমে সেলফি তুলে জরিমানা গুনলেন তারা

প্রকাশিত: ২৭ জুন ২০২২, ০৪:২৮ পিএম

শেয়ার করুন:

বহুল কাঙ্ক্ষিত পদ্মা সেতু যান চলাচলের জন্য খুলে দেওয়ার পর থেকে এই সেতুকে ঘিরে মানুষের আগ্রহের কোনো অন্ত নেই। প্রথম দিনেই ঘটেছে নানা ঘটনা-দুর্ঘটনা। এজন্য পদ্মা সেতুতে গাড়ি থামিয়ে নামা পুরোপুরি নিষেধ করেছে কর্তৃপক্ষ। নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে মোটরসাইকেল চলাচলে। এর মধ্যেই সোমবার (২৭ জুন) পদ্মা সেতুতে গাড়ি থামিয়ে ছবি তুলতে গিয়ে জরিমানা গুনেছেন কয়েকজন।   

এদিন সেতুতে অবৈধভাবে পার্কিংয়ের অপরাধে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া প্রান্তে এক প্রাইভেটকার চালককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

জানা যায়, কুমিল্লা থেকে প্রাইভেটকারে চালকসহ ছয় যুবক পদ্মা সেতু দেখতে আসেন। মাওয়া টোল প্লাজায় টোল দিয়ে সেতুতে ওঠেন। মাঝ সেতুতে প্রাইভেটকার থামিয়ে সেলফি তুলছিলেন। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল কবীর প্রাইভেটকার চালক ফখরুল আলমকে এক হাজার টাকা জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, আমরা পদ্মা সেতুর মুন্সীগঞ্জ অংশে অবস্থান করছিলাম। বেলা দেড়টার দিকে সেতুর মাঝখানে প্রাইভেট কার থামিয়ে সাত থেকে আটজন ব্যক্তি সেতুতে অবস্থান করেন। সরকারি বিধিনিষেধ অমান্য এবং অবৈধভাবে সেতুর ওপর গাড়ি পার্কিং করার অপরাধে তাদের এক হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে পদ্মা সেতু পারাপারে যাত্রী-সাধারণদের দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার এক বিবৃতিতে মন্ত্রী বলেন, পদ্মা সেতু অবকাঠামো একটি অতি গুরুত্বপূর্ণ জাতীয় স্থাপনা এবং দেশের এক বড় সম্পদ। এর নিরাপত্তা ও স্থায়িত্ব রক্ষা করা সকলের দায়িত্ব।

বিবৃতিতে সেতু পারাপারে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ যে সকল নির্দেশনা জারি করেছে, তা যথাযথভাবে পালন করে শৃঙ্খলা বজায় রাখারও তিনি আহ্বান জানান।   

জেবি

টাইমলাইন