রোববার, ২১ এপ্রিল, ২০২৪, ঢাকা

যে রুট ধরে যাওয়া যাবে পদ্মা পাড়ের সুধী সমাবেশে

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৪ জুন ২০২২, ১১:১৫ পিএম

শেয়ার করুন:

যে রুট ধরে যাওয়া যাবে পদ্মা পাড়ের সুধী সমাবেশে

রাত পোহালেই স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন। এই মাহেন্দ্রক্ষণকে ঘিরে বর্ণিল উৎসবের আয়োজন করা হয়েছে। এরমধ্যে গুরুত্বপূর্ণ সুধী সমাবেশ হবে পদ্মার মাওয়া প্রান্তে। যেখানে অংশ নেবেন খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সঙ্গে থাকবেন বিভিন্ন দেশের কূটনীতিকসহ দেশের বিভিন্ন সেক্টরের বিশিষ্টজনরা।

এ জন্য পদ্মা সেতুর উদ্বোধনের দিনে মাওয়া প্রান্তের সুধী সমাবেশে যোগ দিতে বাড়তি সময় হাতে নিয়ে বের হওয়ার অনুরোধ জানানো হয়েছে। সেই সঙ্গে ঢাকা থেকে আসতে কোনদিক থেকে যাত্রা শুরু করলে কীভাবে সভাস্থলে পৌঁছানো যাবে তাও বলে দেওয়া হয়েছে।


বিজ্ঞাপন


স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে আগামীকাল শনিবার (২৫ জুন) মাওয়ার সুধী সমাবেশে আমন্ত্রিত অতিথিদের ঢাকা থেকে মাওয়া যাওয়ার রুট বলে দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। নির্ধারিত সময়ের মধ্যে সেখানে পৌঁছাতে পর্যাপ্ত সময় হাতে নিয়ে রাজধানী থেকে যাত্রা শুরুর অনুরোধ করা হয়েছে।

সেই সঙ্গে সুধী সমাবেশসহ সার্বিক আয়োজন যাতে শান্তিপূর্ণভাবে শেষ হয়, সে জন্য নেওয়া হয়েছে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা।

কোনদিক দিয়ে ঢাকা ছাড়লে কোথায় যাবেন

ডিএমপির নির্দেশনায় বলা হয়েছে- ঢাকা মেডিকেল কলেজ সংলগ্ন চাঁনখারপুল (নিমতলী) হয়ে মেয়র হানিফ ফ্লাইওভারে প্রবেশমুখ-যাত্রাবাড়ী অংশের বাম লেন, ধোলাইপাড় টোলপ্লাজা-ধোলাইপাড় ক্রসিং হয়ে জুরাইন ফ্লাইওভার-বুড়িগঙ্গা সেতু হয়ে মাওয়া এক্সপ্রেস দিয়ে সভাস্থলে পৌঁছানো যাবে।


বিজ্ঞাপন


এছাড়া জিরো পয়েন্ট-গুলিস্তান আহাদ বক্স সংলগ্ন মেয়র হানিফ ফ্লাইওভার প্রবেশ মুখ থেকে যাত্রাবাড়ী অংশের বাম লেন-ধোলাইপাড় টোলপ্লাজা-ধোলাইপাড় ক্রসিং-জুরাইন ফ্লাইওভার-বুড়িগঙ্গা সেতু হয়ে মাওয়া এক্সপ্রেসওয়ে দিয়ে সুধী সমাবেশে যাওয়া যাবে।

পাশাপাশি অন্য আরেকটি রুট হলো-  মতিঝিল শাপলা চত্বর-ইত্তেফাক ক্রসিং হাটখোলা মোড় সংলগ্ন মেয়র হানিফ ফ্লাইওভারের প্রবেশ মুখ হয়ে যাত্রাবাড়ী অংশের বাম লেন-ধোলাইপাড় টোলপ্লাজা দিয়ে ধোলাইপাড় ক্রসিং-জুরাইন ফ্লাইওভার বুড়িগঙ্গা সেতু হয়ে মাওয়া এক্সপ্রেস।

এছাড়াও কমলাপুর, টিটিপাড়া ক্রসিং হয়ে গোলাপবাগ মোড়-ইনগেট সংলগ্ন মেয়র হানিফ ফ্লাইওভারের প্রবেশ মুখ-যাত্রাবাড়ী অংশের বাম লেন ধরে ধোলাইপাড় টোলপ্লাজা-ধোলাইপাড় ক্রসিং-জুরাইন ফ্লাইওভার হয়ে বুড়িগঙ্গা সেতু-মাওয়া এক্সপ্রেস ধরে সভাস্থলে পৌঁছানো যাবে।

উল্লেখ্য, শনিবার সুধী সমাবেশের পর প্রধানমন্ত্রী মাদারীপুরে আওয়ামী লীগের জনসভায় বক্তব্য রাখবেন।

বিইউ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর