রোববার, ১৪ জুলাই, ২০২৪, ঢাকা

পদ্মা সেতু হয়েছে কি না দেখে যান, খালেদাকে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ জুন ২০২২, ০১:২৯ পিএম

শেয়ার করুন:

পদ্মা সেতু হয়েছে কি না দেখে যান, খালেদাকে প্রধানমন্ত্রী

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছিলেন কোনো দিন পদ্মা সেতু হবে না, তার বক্তব্যের জবাবে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে উদ্দেশ্য করে বলেছেন, ‘আসুন, দেখে যান পদ্মা সেতু নির্মাণ হয়েছে কি না।’ 

শনিবার (২৫ জুন) দুপুরে পদ্মা সেতু উদ্বোধন শেষে মাদারীপুরের শিবচরের বাংলাবাজার ইলিয়াস আহমেদ চৌধুরীঘাট এলাকায় জনসভায় তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


প্রধানমন্ত্রী বলেন, ২০০১ সালের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলাম। খালেদা জিয়া এসে সেটা বন্ধ করে দিয়েছিলেন। আমরা ২০০৯ সালের সরকারে এসে আবার পদ্ম সেতু নির্মাণের কাজ শুরু করি। তখন তারা কী বলেছিল, তারা বলেছিল আওয়ামী লীগ কোনোদিন নাকি পদ্মা সেতু করতে পারবে না। খালেদা জিয়াকে জিজ্ঞেস করি, আসুন দেখে যান পদ্মা সেতু নির্মাণ হয়েছে কি না।‘ 

শেখ হাসিনা বলেন, ‘যারা বাধা দিয়েছিল তাদেরকে এই পদ্মা সেতুর মাধ্যমে একটা জবাব আমরা দিলাম।’

এর আগে সকাল ১০টার কিছু আগে ঢাকার তেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দর থেকে থেকে হেলিকপ্টার যোগে মাওয়া পৌঁছান প্রধানমন্ত্রী। সেখানে সুধী সমাবেশে যোগ দেন তিনি। সুধী সমাবেশে বক্তব্য শেষে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে স্মারক ডাকটিকিট, স্যুভেনির শিট, উদ্বোধন খাম ও সিলমোহর প্রকাশ করেন প্রধানমন্ত্রী। মাওয়া প্রান্তে উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচন করে মোনাজাতে অংশ নেন তিনি।

padma2


বিজ্ঞাপন


দুপুর ১২টায় পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর গাড়ি যোগে পদ্মা সেতুতে ওঠেন সরকারপ্রধান। পদ্মা সেতুতে উঠে ১৪ মিনিট দাঁড়ান তিনি। এ সময় সেখানে সেনা ও বিমান বিমান বাহিনীর কসরত দেখেন তিনি। এরপর জাজিরার উদ্দেশে রওনা হন।  

দুপুর ১২টা ৩৮ মিনিটে জাজিরা প্রান্তে উদ্বোধনী ফলক ও ম্যুরাল-২ উন্মোচন করে আবারও মোনাজাত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেখান থেকে মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়ির উদ্দেশে সড়কপথে যাত্রা করে কাঁঠালবাড়িতে আওয়ামী লীগের জনসভায় অংশ নেন দলটির সভাপতি।

কারই/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর