পদ্মা সেতু উদ্বোধন উদযাপন করল পাহাড়ি জেলা রাঙামাটি

জেলা প্রতিনিধি
রাঙামাটি
প্রকাশিত: ২৫ জুন ২০২২, ০৪:৪১ পিএম
পদ্মা সেতু উদ্বোধন উদযাপন করল পাহাড়ি জেলা রাঙামাটি

বাঙালী জাতির গৌরব ও অহংকারের প্রতীক পদ্মা সেতু উদ্বোধনের মাহেন্দ্রক্ষণ বর্ণিল আয়োজনে পালন করল পাহাড়ি জেলা রাঙামাটি। দিনটিকে স্মরণীয় করে রাখতে রাঙামাটিতে ছিল নানান আয়োজন। 
 
এরই অংশ হিসেবে শনিবার (২৫ জুন) সকালে জেলা প্রশাসন প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। নানা বয়সের নারী পুরুষ র‌্যালিতে অংশ নেয়। পাহাড়ের বিভিন্ন ক্ষুদ্র নৃ গোষ্ঠীর নানা বয়সের নারী পুরুষ ঐতিহ্যবাহী পোষাক পরে র‌্যালিতে অংশগ্রহণ করেন। 

র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জিমনেশিয়াম মাঠে গিয়ে শেষ হয়। এরপর প্রধানমন্ত্রীর পদ্মা সেতু উদ্বোধনের আনুষ্ঠানিকতা মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে সরাসরি উপভোগ করেন তারা। 

এতে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, জেলাপ্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন প্রমুখ। 

এছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী, শিক্ষার্থী ও শত শত সাধারণ লোকজন অংশগ্রহণ করে। 

সকাল দশটায় পদ্মা সেতু উদ্বোধনের আনুষ্ঠানিকতা শুরু হলে উপস্থিত সকলে তা উপভোগ করেন। অনুষ্ঠানে অংশ নেওয়া শিক্ষার্থী রনেল চাকমা, জুই চাকমা, মাসুদ রানা ও রাইসা পাংখোয়া বলেন, ‘এত বড় একটা অনুষ্ঠানে অংশ নিতে পেরে সত্যিই অনেক আনন্দ লাগছে। অনেক র‌্যালিতে অংশগ্রহণ করেছি। কিন্তু আজকের র‌্যালিটা অনেক আনন্দ ও খুশির। পদ্মা সেতু আমাদের দেশের জন্য অনেক বড় একটা অর্জন।’

জিমনেশিয়াম মাঠে জেলা প্রশাসনের উদ্যোগে পদ্মা সেতুর আদলে একটা নমুনা সেতু তৈরি করা হয়। নমুনা সেতুর সামনে দাঁড়িয়ে লোকজন উচ্ছ্বাসের সাথে ছবি তোলেন এবং উল্লাস করতে করতে তারা বলেন, ‘আজকে ভার্চুয়ালি পদ্মা সেতু দেখতেছি। শীঘ্রই আমরাও পদ্মা সেতু দেখতে যাব।’

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে সন্ধ্যায় আতজবাজি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলেও জানা গেছে। 

প্রতিনিধি/এএ

টাইমলাইন