মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ঢাকা

ভিন্ন চেহারায় মাওয়া ঘাট

বোরহান উদ্দিন
প্রকাশিত: ২৫ জুন ২০২২, ০১:৫২ পিএম

শেয়ার করুন:

ভিন্ন চেহারায় মাওয়া ঘাট

স্বপ্ন নয়, পদ্মা সেতু আজকে বাস্তবে পরিণত হয়েছে। আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে বহুল প্রত্যাশিত দেশের দীর্ঘতম এই সেতু। সেতু উদ্বোধনের কারণে মানুষের পদচারণায় মুখর থাকা মাওয়া ঘাটে এখন সুনশান নিরবতা বিরাজ করছে। আগামীকাল থেকে পদ্মা সেতু চালু হলে মানুষের আনাগোনা অনেকটাই কমে যাবে ঘাট এলাকায়। এর ফলে এমন ভিন্ন চেহারায় মাওয়া ঘাটকে কতদিন দেখা যাবে এখানকার ব্যবসায়ী, লঞ্চ-স্পিডবোট চালকরা কেউ তা বলতে পারছেন না।

শনিবার (২৫ জুন) মাওয়া ঘাটে ঘুরে দেখা গেছে, ঘাটের আশপাশের সব রেস্টুরেন্ট বন্ধ। অন্যান্য দোকানপাটও বন্ধ। রেস্টুরেন্টের মালিক কর্মচারীরা সামনে বেঞ্চে বসে অলস সময় পার করছেন।


বিজ্ঞাপন


burhan-2

মায়ের দোয়া হোটেলের মালিক শফিকুল ইসলাম ঢাকা মেইলকে বলেন, করোনার লকডাউনের সময় এমন চেহারা ছিলো ঘাটের। এছাড়া এক যুগের হোটেল ব্যবসার সময়ে এমনটা দেখিনি। সবসময় এখানে গাড়ির চাপ ছিল, ছিল মানুষেরও চাপ। কিন্তু এখন থেকে কেমন পরিস্থিতি হবে এখনো কিছু বুঝছি না। আরও এক দুই সপ্তাহ গেলে বোঝা যাবে।

তবে ব্যবসার পরিস্থিতি কোনদিকে যাবে তা নিয়ে উদ্বিগ্ন হলেও পদ্মা সেতু হয়ে যাওয়ায় তারা খুশি।

burhan-3


বিজ্ঞাপন


লঞ্চ ও স্পিডবোট ঘাটে ঘুরে দেখা গেছে, টার্মিনালের ভেতরে রাখা আছে অসংখ্য স্পিডবোট। আর একটি মাত্র লঞ্চ ঘাটে নোঙর করা আছে। অন্যদিকে এদিকের নিরাপত্তা নিশ্চিতের জন্য পুলিশ৷, র‌্যাব ও নৌ পুলিশের সদস্যদের কড়া পাহাড়া ছিল। হঠাৎ কোনো বিপদ হলে যেন এগিয়ে যেতে পারেন সেজন্য ফায়ার সার্ভিসের কর্মীও ঘাটে আছেন।

দুপুরে স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর ফলে দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার যোগাযোগের পথ সহজ হয়।

বিইউ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর