শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

উদ্বোধনের দিনে সর্বসাধারণের জন্য খুলবে না পদ্মা সেতু

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮ জুন ২০২২, ১২:০৬ পিএম

শেয়ার করুন:

উদ্বোধনের দিনে সর্বসাধারণের জন্য খুলবে না পদ্মা সেতু
ফাইল ছবি

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন হতে যাচ্ছে আগামী ২৫ জুন। যা নিয়ে দেশের সর্বস্তরের মানুষের মধ্যে বিরাজ করছে উত্তেজনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতুর উদ্বোধন করলেও সেদিন সর্বসাধারণের জন্য খুলবে না দেশের দীর্ঘতম সেতুটি। উদ্বোধন শেষে প্রজ্ঞাপন বা গণবিজ্ঞপ্তি জারির পর সেতুটি খুলে দেওয়া হবে।

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বুধবার (৮ জুন) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মতবিনিময় সভার আয়োজন করে সেতু বিভাগ। সেখানে এই তথ্য জানান সেতু বিভাগের সচিব মঞ্জুর হোসেন।


বিজ্ঞাপন


তিনি বলেন, ২৫ জুন পদ্মা সেতু পার হতে অনেকের মধ্যে আগ্রহ আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন করবেন। কিন্তু ওই দিনই পদ্মা সেতু সর্বসাধারণের জন্য উন্মুক্ত করা হবে না। উদ্বোধন শেষে প্রধানমন্ত্রীর চলে যাওয়ার পর যেকোনো সময় প্রজ্ঞাপন বা গণবিজ্ঞপ্তি জারি করা হবে। প্রজ্ঞাপনের পরই পদ্মা সেতু সর্বসাধারণের জন্য উন্মুক্ত করা হবে। যা হতে পারে পরদিন ভোর ৬টা বা ওই দিনই কোনো সময় থেকে।

সেতু বিভাগের সচিব আরও বলেন, সেতুটির উদ্বোধন উপলক্ষে দুটি অনুষ্ঠান হবে। একটি মাওয়া প্রান্তে, অন্যটি জাজিরা প্রান্তে। মাওয়া প্রান্তে হবে সুধী সমাবেশ। যেখানে শুধুমাত্র প্রধানমন্ত্রী কথা বলবেন। তারপর মাওয়া প্রান্তে উদ্বোধনী ফলক ও ম্যুরাল উদ্বোধন করবেন। সবকিছু ঠিক থাকলে পদ্মা সেতু পার হয়ে বেলা ১১টায় তিনি জাজিরা প্রান্তের সমাবেশে যোগ দেবেন। ওপাশেও একটি উদ্বোধনী ফলক ও ম্যুরাল থাকবে, সেটিও উদ্বোধন করবেন। অনুষ্ঠানগুলো একসঙ্গে ৮টি বিভাগে, ৬৪ জেলায় সরাসরি সম্প্রচার করা হবে।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়াও উপস্থিত আছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক প্রমুখ।

পদ্মা সেতুর উদ্বোধনের দিনে বর্ণিল অনুষ্ঠানের আয়োজন করতে কাজ করছে সরকার। আওয়ামী লীগের পক্ষ থেকে বড় ধরণের শোডাউনের প্রস্তুতি নেওয়া হচ্ছে। লাখ লাখ নেতাকর্মীদের উপস্থিতিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা জনসভায় ভাষণ দেবেন এমন আশা দলটির নেতাদের। অন্যদিকে উদ্বোধনী অনুষ্ঠানে বিএনপিসহ সব রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে বলেও জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।


বিজ্ঞাপন


বিইউ/ডিএইচডি/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর