শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩, ঢাকা

যাদের কণ্ঠে শোনা যাবে পদ্মা সেতুর 'অফিসিয়াল থিম সং'

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৩ জুন ২০২২, ০৯:৫৫ এএম

শেয়ার করুন:

যাদের কণ্ঠে শোনা যাবে পদ্মা সেতুর 'অফিসিয়াল থিম সং'

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হতে আর মাত্র ১২ দিন বাকি। সেতুর জমকালো উদ্বোধন করতে চলছে নানা আয়োজন। এর মধ্যে অন্যতম অনুসঙ্গ হিসেবে থাকছে অবাক বিস্ময়ের প্রতীক ‘পদ্মা সেতু নিয়ে থিম সং’। 

'তুমি অবিচল দৃঢ় প্রতিজ্ঞ তুমি ধূমকেতু, বঙ্গবন্ধু দিয়েছেন দেশ তুমি দিলে পদ্মা সেতু, পেরিয়ে সকল অপশক্তি শত সহস্র বাধা, পদ্মা সেতু মাথা উঁচু করা আত্মমর্যাদা।'- প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নানামুখী বাধা উপেক্ষা করে পদ্মা সেতু নির্মাণ করায় তাকে নিয়েই শুরু হয়েছে থিম সং।


বিজ্ঞাপন


পুরো গানে ফুটিয়ে তোলা হয়েছে বাঙালি আত্মমর্যাদা, পদ্মা সেতুর অপরুপ সৌন্দর্যের কথা।

padma-2

জানা গেছে, সেতু মন্ত্রণালয় ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির যৌথ আয়োজনে তৈরি হচ্ছে ‘পদ্মা সেতু’ নামে গান চিত্রটি।

থিম সংয়ের গানটির রেকর্ডিং শেষ করার পর রোববার (১২ জুন) পদ্মা সেতুর মাওয়া প্রান্তে এর ভিডিও ধারণ করা হয়। সব শিল্পীদের অংশগ্রহণে ভিডিও ধারণের সময় পদ্মা তীরে আনন্দঘন পরিবেশ বিরাজ করে।


বিজ্ঞাপন


গানটির গীতিকার কবির বকুল। সুর করেছেন কিশোর। আর এটি নির্মাণ করছেন কামরুল হাসান ইমরান।

গানটিতে কণ্ঠ দিয়েছেন নন্দিত কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন, রফিকুল আলম, রেজওয়ানা চৌধুরী বন্যা, কুমার বিশ্বজিৎ, বাপ্পা মজুমদার ও মমতাজ। পাশাপাশি গানে অংশ নিয়েছেন রয়েছে কণ্ঠশিল্পী কণা, কিশোর, ইমরান ও নিশীতা বড়ুয়া।

padma-3

বহুল প্রত্যাশিত পদ্মা সেতুর থিম সংয়ে যুক্ত হতে পেরে শিল্পীরা বেশ উৎফুল্ল। রোববার পদ্মা সেতুর থিম সং শুটিংয়ের সময় সেতুতে তোলা তিনটি ছবি পোস্ট করেন জনপ্রিয় কণ্ঠশিল্পী দিলশাদ নাহার কনা। এ সময় তাকে বেশ উৎফুল্লু দেখাচ্ছিল।

কনা বলেন, এতো কাছ থেকে স্বপ্নের বাস্তবায়ন দেখতে পেয়ে সত্যিই অন্যরকম ভালোলাগা কাজ করছে।

kona-1জানা গেছে, আগামী ২৫ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের দীর্ঘতম সেতুটির উদ্বোধনের পরই থিম সংটি বাজানো হবে। ইলেকট্রনিক মিডিয়াসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমে অডিও ও ভিডিও আকারে গানটি প্রচার করা হবে।

উদ্বোধনের পরদিন ভোর ছয়টা থেকে যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে স্বপ্নের সেতুটি।

বিইউ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর