শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪, ঢাকা

পদ্মাপাড়ে কাঠফাটা রোদের পর বৃষ্টির বাগড়া

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ জুন ২০২২, ০২:৪৭ পিএম

শেয়ার করুন:

পদ্মাপাড়ে কাঠফাটা রোদের পর বৃষ্টির বাগড়া

সকাল থেকে কাঠফাটা রোদের পরে তুমুল বৃষ্টি হতে দেখা গেছে পদ্মার দুই পারে। শনিবার (২৫ জুন) দুপুর দেড়টার দিকে পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানের জনসভা শেষ হওয়ার পর বৃষ্টি শুরু হয়। এতে ভোগান্তিতে পড়ে সমাবেশস্থলে আসা মানুষ। বৃষ্টি শুরু হলে তারা এদিক সেদিক ছুটতে থাকেন। তবে বৃষ্টি বেশিক্ষণ স্থায়ী ছিল না। তবে স্বল্প সময়ের এ বৃষ্টিতে ভিজে অনেককে উপভোগ করতে দেখা গেছে।

এর আগে স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন দিন বৃষ্টির পূর্বাভাস আগে দিয়েছিল আবহাওয়া অধিদফতর।


বিজ্ঞাপন


শনিবার (২৫ জুন) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের অথবা ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়াবিদ আফরোজা সুলতানা জানিয়েছেন, মৌসুমী বায়ুর অক্ষ বিহার, পশ্চিম বঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তরপূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামোটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী অবস্থায় রয়েছে।

তিনি আরও জানান, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী তিন দিনে শেষের দিকে বৃষ্টির প্রবণতা বাড়তে পারে।

গত ২৪ ঘণ্টায় চট্রগ্রামের মাদারীপুরে ৫৪ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আজ সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল টেকনাফে ২৪ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। গতকাল শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৬ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও রাজধানীর তাপমাত্রা ছিল ৩৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।


বিজ্ঞাপন


বিইউ/টিএই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর